শিক্ষার্থীরা শান্তিপূর্ণ পরিবেশে এইচএসসি পরীক্ষা দিচ্ছে : নাহিদ

Nurul islam NAHIDঢাকা : শান্তিপূর্ণ ও সুষ্ঠু পরিবেশে শিক্ষার্থীরা এইচএসসি পরীক্ষা দিচ্ছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

বুধবার সারা দেশে একযোগে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে। সকালে রাজধানীর একটি কেন্দ্র পরিদর্শন শেষে শিক্ষামন্ত্রী সাংবাদিকদের বলেন, এবার প্রায় ১০ লাখ শিক্ষার্থী এইচএসসি পরীক্ষা দিচ্ছে। তারা শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা দিচ্ছে। যদিও সব জায়গায় একই রকমের সুযোগ সুবিধা নেই। তারপরও পরীক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে আমরা সব ধরনের ব্যবস্থা গ্রহণ করেছি।

তিনি বলেন, যারা হরতাল-অবরোধ দিয়ে শিক্ষার্থীদের ভবিষৎ নষ্ট করতে চায় তারা দেশের মঙ্গল চায় না। কারণ শিক্ষার্থীরাই আগামীর ভবিষ্যৎ। লাগাতার অবরোধ আর দফায় দফায় হরতাল দিলেও জনগণ তা পালন করেনি। বরং রাস্তাঘাটে যানবাহনের চাপ বেড়ে যাওয়ায় আমাদের যথাসময়ে গন্তব্যে পৌঁছাতে দেড়ি হচ্ছে। তারা ক্ষমতায় যাওয়ার জন্য হরতাল-অবরোধ দিলেও কখনও তা হয়নি। ক্ষমতায় যেতে আন্দোলনের নামে মানুষকে পুড়িয়ে মারা হচ্ছে।

শিক্ষামন্ত্রী বলেন, আমরা আগেও অনুরোধ করেছি, এখনো করছি। ভবিষ্যৎ প্রজন্মের পথে বাধা দেবেন না।

তিনি বলেন, অবরোধে এইচএসসি পরীক্ষায় ছেলে মেয়েদের কেন্দ্রে পাঠানো নিয়ে অভিভাবকরা উদ্বিগ্ন থাকলেও আজকের পর তা কেটে যাবে। সারা দেশে যাতে এইচএসসি পরীক্ষার্থীরা নিরাপদে নির্বিঘ্নে কেন্দ্রে আসতে পারে সেজন্য সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, বিএনপির ধ্বংসাত্মক কর্মসূচির মধ্যে যথাসময়ে এসএসসি পরীক্ষা সম্পন্ন হয়েছে। এইচএসসিও সম্পন্ন হবে। পরীক্ষার ফলাফলও যথাসময়ে দেওয়া হবে বলে জানান নাহিদ।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]