বিএনপির মিন্টু-পিন্টুসহ ৫ জনের মনোনয়নপত্র বাতিল

mintu pintuঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা আব্দুল আউয়াল মিন্টু ও দলটির সহ-সাংগঠনিক সম্পাদক কারাবন্দি নাসির উদ্দিন পিন্টুসহ ৫ জনের মনোনয়নপত্র বাতিল করেছে ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি রিটার্নিং কর্মকর্তা।

বুধবার সকালে মনোনয়নপত্র বাছাই শেষে তাদের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

মনোনয়নপত্র বাতিল হওয়া অন্য মেয়রপ্রার্থীরা হচ্ছেন- দক্ষিণে বাবুল সরদার চাখারি ও মো. রেজাউল করিম চৌধুরী এবং উত্তরে নাঈম হাসান।

দক্ষিণ সিটি করপোরেশন:
দক্ষিণ রিটার্নিং কার্যালয় সূত্রে জানা গেছে, দক্ষিণে মেয়র পদে ২৬ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে মির্জা আব্বাস, সাঈদ খোকন ও সাইফুউদ্দিন মিলনসহ ২৩ জনের মনোনয়নপত্র  যাছাই-বাছাই শেষে বৈধ ঘোষণা করা হয়েছে। বাকি তিন জনের মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়েছে।

বিডিআর হত্যাকাণ্ড মামলার সাজাপ্রাপ্ত আসামি হওয়ার কারণে ঢাকা দক্ষিণ সিটির মেয়র প্রার্থী পিন্টুর  নাসির উদ্দিন পিন্টুর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এছাড়া দক্ষিণ সিটির আরেক মেয়র প্রার্থী বাবুল সরদার চাখারির ঋণখেলাপি থাকায় তার মনোনয়নপত্রও বাতিল হয়েছে। তবে দক্ষিণের আরেক মেয়রপ্রার্থী রেজাউল করিম চৌধুরীর মনোনয়নপত্র কী কারণে অবৈধ ঘোষণা করা হয়েছে তা জানা যায়নি।

দক্ষিণের রির্টানিং অফিসার মিহির সরওয়ার মোর্শেদ বলেন, আজ মেয়র প্রার্থীদের ও সংরক্ষিত কাউন্সিলরদের মনোনয়নপত্র বাছাই হচ্ছে। মনোনয়নপত্রে ত্রুটি পেলে তাৎক্ষণিক প্রার্থিতা বাতিল করা হচ্ছে।

তবে পিন্টুর আইনজীবী রফিকুল ইসলাম বলেন, ‘প্রার্থিতা ফিরে পেতে আমরা বিভাগীয় কমিশনারের কাছ আপিল করবো।’

দক্ষিণের বৈধ প্রার্থী:
বিএনপি নেতা মির্জা আব্বাস, মো. আব্দুস সালাম, এএম আসাদুজ্জামান রিপন, আওয়ামী লীগ নেতা মোহাম্মদ সাঈদ খোকন, মশিউর রহমান, মো. আকতারুজ্জামান, মো. আব্দুল খালেক, মো. জাহিদুর রহমান, আবু নাছের মুহাম্মদ মাসুদ হোসাইন, মো. বাহারানে সুলতান বাহার, এএসএম আকরাম, মো. শহীদুল ইসলাম, মোহাম্মদ শফি উল্লাহ চৌধুরী, মো. আবদুর রহমান, শাহীন খান, দিলীপ ভদ্র্র, মোহাম্মদ সাইফুদ্দিন মিলন, বজলুর রশীদ ফিরোজ, মোহাম্মদ রিয়াজ উদ্দিন, মো. ইমতিয়াজ আলম, মো. গোলাম মাওলা রনি, অ্যাডভোকেট মোহাম্মদ আয়ুব হুসেন ও কাজী আবুল বাশার।

ঢাকা উত্তর সিটি করপোরেশন:
ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে ১৯ জনের মনোনয়নপত্র বৈধ ও দুইজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। মনোনয়নপত্র বাতিল হওয়া ২ মেয়র প্রার্থী হলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল আউয়াল মিন্টু ও নাঈম হাসান।

আব্দুল আউয়াল মিন্টুর সমর্থনকারী আবদুল রাজ্জাক ঢাকা উত্তর সিটি করপোরেশনের ভোটার না হওয়ায় তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। এছাড়া ঋণ খেলাপির জন্য আরেক মেয়র প্রার্থী নাঈম হাসানের মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়েছে।

বুধবার বেলা ১১ টায় আগারগাঁওয়ে জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটে অবস্থিত অস্থায়ী অফিসে ঢাকা উত্তরের রিটার্নিং অফিসার মোহাম্মদ শাহ আলম মনোনয়নপত্র যাচাই বাছাই করে এসব ঘোষণা দেন।

উত্তরের বৈধ প্রার্থী:
উত্তর সিটি করপোরেশন মেয়র পদে যাদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে তারা হলেন- আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি আনিসুল হক, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) কেন্দ্রীয় কমিটির সদস্য ও যুব ইউনিয়নের সভাপতি আব্দুল্লাহ আল কাফি, জাতীয় পার্টির বাহাউদ্দিন আহমেদ বাবুল, গণসংহতি আন্দোলনের প্রধান সম্বনয়কারী জুনায়েদ সাকি, বিকল্প ধারা বাংলাদেশের মাহী বি চৌধুরী, ববি হাজ্জাজ, সাবেক সংসদ সদস্য সারাহ বেগম কবরী, বিএনপির বহিষ্কৃত নেতা চৌধুরী তানভীর আহমদ সিদ্দিকীর ছেলে চৌধুরী ইরাদ আহমদ সিদ্দিকী, শেখ শহীদুজ্জামান, এ ওয়াই এম কামরুল ইসলাম,কাজী মো. শহীদুল্লাহ, জাতীয় স্বাধীনতা পার্টির মোয়াজ্জেম হোসেন খান মজলিশ, সামছুল আলম চৌধুরী, মো. আনিসুজ্জামান খোকন, মো. জামান ভূঁইয়া, জাসদ নেতা অভিনেতা নাদের চৌধুরী, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের সৈয়দ মোহাম্মদ ফজলে বারী মাসউদ, তাবিথ আউয়াল ও মোস্তফা কামাল আজাদী।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]