গ্রেনেড বিস্ফোরণে ২ শিশু নিহত

saverসাভার (ঢাকা) : সাভার সেনানিবাসের পাশের মাঠে কুড়িয়ে পাওয়া একটি গ্রেনেড বিস্ফোরণে দুই শিশুর মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছে আরও এক শিশু।

বৃহস্পতিবার সন্ধ্যা পৌনে ছয়টার দিকে সাভারের বিরুলিয়া ইউনিয়নের বোমকা গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হলো- সাভারের মোস্তাপাড়া গ্রামের সাইফুল ইসলামের ছেলে হৃদয় (১০) ও একই গ্রামের আব্দুর রহমানের ছেলে শুভ (১০)। আহতের পরিচয় পাওয়া যায়নি।

স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার ওই শিশুদের পরিবারের সদস্যদের পার্শ্ববতী আত্মীয়ের বাড়িতে দাওয়াত ছিল। সেখানে দাওয়াত খেয়ে তাদের পারিবারে সদস্যরা বাড়িতে চলে আসে। কিন্তু বিকেল হওয়ায় তাদের ৩/৪ শিশু সাভার সেনানিবাসের পাশের ওই মাঠে খেলাধুলা করতে যায়।

খেলাধুলার একপর্যায়ে তারা একটি পরিত্যক্ত গ্রেনেড পায়। যেটি তারা সন্ধ্যা খেলাধুলা শেষে বাড়ি নিয়ে আসছিল। একপর্যায়ে বিকট শব্দে বিস্ফোরিত হয় গ্রেনেডটি। এতে ঘটনাস্থলেই মারা যায় দুই শিশু। আহত হয়ে আরও এক শিশু।

এলাকাবাসীর দাবি, এর আগেও এ মাঠ থেকে গ্রেনেড জাতীয় বিস্ফোরক পাওয়া গিয়েছিল। মাঠটি সাভার সেনাবানিবাসের ফায়ারিং স্পট। মাঝে মধ্যেই এখানে সেনাবাহিনীর পক্ষ থেকে ফায়ারের মহড়া দেয়া হয়। এ সময় কোনো কোনো গ্রেনেড অবিস্ফোরিত থেকে যায়। যা পরে আর সংগ্রহ করা হয়না। বিস্ফোরিত গ্রেনেডটিও এভাবেই এখানে থাকতে পারে।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছে সাভার মডেল থানা পুলিশ। থানার ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) আব্দুল মোতালেব দু’শিশু নিহতের খরব বাংলামেইলকে নিশ্চিত করেছেন।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]