‘সমকামি’ ছাত্রলীগ নেতাকে বহিষ্কার

du student ligঢাবি : হল থেকে পিটিয়ে বের করে দেয়ার পর এবার ঢাকা বিশ্ববিদ্যালয় মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড থেকেও বহিষ্কার করা হলো ছাত্রলীগ নেতা এসএম সনেটকে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্যার এএফ রহমান হলে সাধারণ শিক্ষার্থীদের যৌন হয়রানির অভিযোগে গত বুধবার দিবাগত রাতে হল থেকে বহিষ্কৃত হন হল শাখা ছাত্রলীগের সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক এসএম সনেট।

অভিযোগ রয়েছে, দীর্ঘদিন ধরেই তিনি এ ধরনের অনৈতিক-অসামাজিক কার্যকলাপে সাধারণ ছাত্রদেরকে প্ররোচিত করছিলেন। অনেক সময় সমকামিতায় শিক্ষার্থীদেরকে তিনি বাধ্য করতেন। হল শাখা ছাত্রলীগের প্রভাবশালী নেতা হওয়ায় তার বিরুদ্ধে কেউ মুখ খোলার সাহস দেখায়নি।

ভুক্তভোগীদের সূত্রে জানা যায়, গত এক-দেড় বছর যাবৎ এ অনৈতিক কাজ করে আসছিলেন সনেট। হলের জুনিয়র ছাত্রদের তার রুমে ডেকে একাজে বাধ্য করতেন তিনি। শুধু তাই নয়,তার যৌন হয়রানির শিকার হয়ে রুম পরিবর্তন করতে বাধ্য হন তার ৫-৬ জন রুমমেট।

এ ব্যাপারে জানতে চাইলে হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রুহুল আমীন ঘটনার অস্বীকার করে বলেন, ‘লোকমুখে আমি এ ধরনের খবর পেয়েছি, তবে এ বিষয়ে আমার পুরোপুরি ধারণা নেই।’

তার নেতৃত্বে একাজ হয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, ‘আমি বেশিকিছু জানতাম না। আর এ ধরনের বিষয়ে কথা না বলাই ভালো।’

এদিকে ছাত্রলীগের ওই নেতাকে ঢাকা বিশ্ববিদ্যালয় মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে। শুক্রবার সংগঠনের সভাপতি মাহাবুবুল ইসলাম প্রিন্স ও সাধারণ সম্পাদক আল-মামুন স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে সনেটকে সংগঠন থেকে আজীবন বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড, ঢাবি শাখার যুগ্ম সাধারণ সম্পাদক এসএম সনেটকে চারিত্রিক অধঃপতন, নৈতিক স্খলন জনিত কার্যকলাপের কারণে সংগঠন থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]