কালীগঞ্জে তথ্য প্রযুক্তি বিষয়ক আইসিটি প্রশিক্ষনের শুভ উদ্বোধন

lalmonirhatনিয়াজ আহমেদ সিপন, লালমনিরহাট : লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় ২টি ইউনিয়নে ৯ এপ্রিল বৃস্পতিবার দুপরে বাংলাদেশ ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ বিভাগের ‘লার্নিং এন্ড আর্নিং’ আইটি  আইসিটি ডেভেলপমেন্ট প্রকল্পের আওতায় ইউনিয়ন পর্যায়ে মহিলাদের জন্য basic IT/ ICT literacy বিষয়ে ১৫ দিনব্যাপি উপজেলা প্রশাসনের সহযোগিতায় প্রশিক্ষনের শুভ উদ্বোধন করা হয়েছে।

উপজেলার  তুষভান্ডার ইউনিয়নের চেয়াম্যান নুর ইসলাম ও মদাতী ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল কাদেরের সভাপতিত্বে প্রশিক্ষন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার গোলাম রাব্বি।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, তুষভন্ডার ইউপি চেয়ারম্যান নুর ইসলাম, মদাতী ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল কাদের, লিয়াকত হোসেন সিস্টেম প্রোগ্রাম এনালিস্ট ঢাকা,ইউপি সদস্য আবতাবুজ্জামান দুলাল ও আমিরুজ্জামান হেলাল সভাপতি প্রেসক্লাব কালীগঞ্জ, প্রমুখ।
প্রশিক্ষনে তুষভান্ডার ইউনিয়ন ও মদাতী ইউনিয়নের মোট ৪০ জন মহিলা প্রশিক্ষনার্থী অংশগ্রহন করেন।

প্রশিক্ষনের উদ্বোধনী অনুষ্ঠানে শেষে প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার গোলাম রাব্বি বলেন, বর্তমান সরকার তথ্য প্রযুক্তিকে মানুষের দোড় ঘোরায় পৌঁছে দিতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। তার প্রমাণ আজকের এই প্রশিক্ষন অনুষ্ঠান। আমরা তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে দক্ষ জনশক্তি গড়ে তুলতে পারি।

ই-কমার্স বা অর্থনৈতিক লেনদেন, ইউনিয়ন তথ্য কেন্দ্র সেবা সহ বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে গেলে আমাদের তথ্য প্রযুক্তি বিষয়ে প্রত্যেকটি মানুষের প্রশিক্ষন নেয়া জরুরী। তথ্য প্রযুক্তি বিষয়ে সম্মক ধারনা থাকলে সরকারী সকল সেবা প্রত্যেকের জন্য নিশ্চিত হবে।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]