চেন্নাইকে হারিয়ে কেকেআরের মধুর প্রতিশোধ

KKRস্পোর্টস ডেস্ক : আগের ম্যাচেই চেন্নাইয়ের চিপকে স্বাগতিকদের মুখোমুখি হয়েছিল বলিউড বাদশা শাহরুখ খানের দল কলকাতা নাইট রাইডার্স। মহেন্দ্র সিং ধোনির দল চেন্নাইকে মাত্র ১৩৪ রানে বেধে ফেলেও হারতে হয়েছিল ২ রানে।

ফিরতি পর্বে ঠিক পরের সপ্তাহেই আবার চেন্নাইর মুখোমুখি। ভেন্যু, কলকাতা ইডেন গার্ডেন। এবার আর ভুল করলো না কেকেআর। পুরো ম্যাচেই দাপটের সঙ্গে খেলে চেন্নাইকে ৭ উইকেটের ব্যবধানে হারিয়ে মধুর প্রতিশোধ নিল কেকেআর।

ছন্দে ফিরতে বেশ ক’টা ম্যাচ সময় নিলেন রবিন উথাপ্পা। গতবার তিনি ব্যাট হাতে তুঙ্গস্পর্শি ফর্মে ছিলেন। এবার সেই উথাপ্পার দেখা মিলছিল না। অবশেষে গতবারের উথাপ্পাই কলকাতা নাইট রাইডার্সে (কেকেআর) ফিরতে শুরু করেছে।

বৃহস্পতিবার ঘরের মাঠ ইডেন গার্ডেনে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ৭ উইকেটের বড় জয়ে এই ওপেনারই রেখেছেন বড় ভূমিকা। তার অপরাজিত ৮০ রানই ম্যাচের গতিপ্রকৃতি ঠিক করে দিয়েছে।

অবদান আছে ক্যারিবিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেলেরও। প্রথমে বল হাতে এরপর ব্যাট হাতে তিনি অপরাজিত ছিলেন ৫৫ রানে। ৭ উইকেটের জয়ে কেকেআর পয়েন্ট টেবিলে উঠে এসেছে তিন নম্বরে। ৮ ম্যাচে চার জয়ে তাদের পয়েন্ট ৯। পক্ষান্তরে হারলেও শীর্ষেই রয়েছে মহেন্দ্র্র সিং ধোনির চেন্নাই। ৮ ম্যাচে ছয় জয়ে তাদের পয়েন্ট ১২।

ইডেনে চেন্নাইয়ের ছুঁড়ে দেওয়া ১৬৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে যেন শুরুতেই তেড়েফুরে উঠতে চেয়েছিলেন স্বয়ং অধিনায়ক গৌতম গম্ভীর। তার ১৬ বলে ১৯ রানের ইনিংসে ছক্কাই ২টি।

অধিনায়কের দেখানো পথ অনুসরণ করেন আরেক ওপেনার উথাপ্পা। মাঝে মনিশ পান্ডে (৩) এবং সুরাইয়া কুমার যাদব (২) দ্রুত ফিরলেও রাসেলকে সঙ্গে নিয়ে তা বুঝতেই দেননি তিনি।

শেষ পর্যন্ত উথাপ্পা-রাসেল মিলে চেন্নাই বোলারদের উপর রীতিমতো ঝড় বইয়ে দিয়ে জয় নিয়ে তবেই মাঠ ছেড়েছেন। ৫৮ বলে সাত চার আর এক ছক্কায় ৮০ রানে অপরাজিত ছিলেন উথাপ্পা।

তার চেয়ে এককাঠি সরেস রাসেল। এদিন যেন এই হার্ডহিটারের ছক্কার নেশা পেয়ে বসেছিল। ২৫ বলে ফিফটির পর শেষ অবধি ৩২ বলে ৫৫ রানে অপরাজিত ছিলেন রাসেল। চার বাউন্ডারির বিপরীতে ছক্কাও মেরেছেন চারটি। ১টি করে উইকেট নিয়েছেন মোহিত শর্মা, নেগি এবং রনিত মোরে।

এরআগে ইডেন গার্ডেনে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে চেন্নাই সুপার কিংস তোলে ১৬৫ রান। প্রায় প্রতিটি ম্যাচেই সংহারমূর্তি ধারণ করা ডোয়াইনন স্মিথ এদিন রানের খাতা না খুলেই বিদায় নেন।

অবশ্য তাতে দমেননি আরেক ওপেনার ব্রেন্ডন ম্যাককালাম। নিউজিল্যান্ড অধিনায়ক তার মতোই ব্যাট চালিয়ে মাত্র ১২ বলে করেছেন ৩২ রান। চার-ছক্কা মেরেছেন তিনটি করে। মিডল অর্ডারে ডোয়াইন ব্রাভোর ৩২ বলে ৩০, ফ্যাফ ডু প্লেসিসের ১১ বলে ২০, পাওয়ান নেগি ১৩ বলে ২৭ এবং রবিন্দ্র জাদেজা ৩০ বলে ২৪ করলে ১৬৫ রানের পুঁজি পায় চেন্নাই।

ধোনির দলকে এই রানের মধ্যে বেধে রাখতে বড় ভূমিকা ৪৪ বছর বয়সী স্পিনার ব্র্যাড হগের। তিনি ২৯ রানের বিনিময়ে তুলে নিয়েছেন ৪টি উইকেট। বলা ভাল, আইপিএলে হগই সবচেয়ে বেশি বয়সী খেলোয়াড়। ২০ রানে ২টি উইকেট নিয়েছেন ক্যারিবীয় আন্দ্রে রাসেল। ১টি করে উইকেট নিয়েছেন যথাক্রমে প্যাট কামিন্স, সুরাইয়া কুমার যাদব এবং পিযুষ চাওলা।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]