বার্সেলোনার সামনে ‘পুঁচকে’ কর্দোবা

barshaক্রীড়া ডেস্ক : লা লিগায় আবারও রিয়াল মাদ্রিদের চেয়ে ৫ পয়েন্টে এগিয়ে যাওয়ার সুযোগ বার্সেলোনার সামনে। সে লক্ষ্যে শনিবার পয়েন্ট তালিকার একদম নিচে থাকা কর্দোবার বিপক্ষে খেলতে নামছে শীর্ষে থাকা লুইস এনরিকের দল। কর্দোবার মাঠে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।
লা লিগায় এই মুহূর্তে ৩৪ ম্যাচে ৮৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সা। সমান ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে বার্সার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল। লিগে দুই দলেরই আর ৪টি করে ম্যাচ বাকি আছে। ফলে শিরোপার লড়াইয়ে সবগুলো ম্যাচই দুই দলের জন্য বেশ গুরুত্বপূর্ণ।
এদিকে আগামী বুধবার চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের প্রথম লেগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে খেলবে বার্সা। তার আগে লা লিগায় আজ কর্দোবার বিপক্ষে নিজেদের ঝালিয়ে নেওয়ার সুযোগ পাচ্ছেন লিওনেল মেসি, নেইমার ও লুইস সুয়ারেজরা। সেই সঙ্গে লা লিগায় শিরোপার লড়াইয়েও আরেক ধাপ এগিয়ে সুযোগ এনরিকের দলের সামনে।
বার্সা তাদের শেষ পাঁচটি ম্যাচেই জিতেছে। অপরদিকে কর্দোবা পাঁচ ম্যাচের একটিতেও জয়ের মুখ দেখেনি, তিনটি হেরেছে এবং দুটি ড্র করেছে। কর্দোবার বিপক্ষে নিজেদের শেষ দুটি ম্যাচেই বিশাল ব্যবধানে জেতে বার্সা। দুই ম্যাচেই স্কোরলাইন ছিল ৫-০। গত ডিসেম্বরে শেষ ম্যাচে জোড়া গোল করেছিলেন বার্সার সেরা তারকা মেসি।
এ ছাড়া লা লিগায় নিজেদের শেষ ম্যাচে ৬-০ গোলে গেটাফেকে উড়িয়ে দেয় বার্সা। ম্যাচে জোড়া গোল করেন মেসি ও সুয়ারেজ। এ ছাড়া নেইমার ও জাভি করেন একটি করে গোল। আজ দুর্বল কর্দোবাকেও গোল বন্যায় ভাসিয়ে দিতে পারেন মেসি-নেইমার-সুয়ারেজরা।

news portal website developers eCommerce Website Design