পুনরায় সিটি নির্বাচন দাবি হান্নান শাহর

hannan shaওয়ান নিউজ বিডি, ঢাকা : তিন সিটি করপোরেশন নির্বাচনের ফলাফল বাতিল করে পুনরায় নির্বাচনের তারিখ ঘোষণা করার জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আ.স.ম হান্নান শাহ।

শনিবার সকাল সোয়া ১০টায় রাজধানীর শেরে বাংলাস্থ চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানের সমাধিস্থলে পুষ্পস্তবক অর্পণ ও দোয়া শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

জাতীয়তাবাদী শ্রমিক দলের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে এই পুষ্পার্পণ ও দোয়া অনুষ্ঠিত হয়।

বিএনপি পরবর্তী আন্দোলন বা কর্মসূচি কবে নাগাদ ঘোষণা করবে- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘খুব শিগগিরই বিএনপি ও ২০ দলীয় জোটের শীর্ষ নেতাদের বৈঠক হবে।

সেই বৈঠকের মাধ্যমেই পরবর্তী কর্মসূচি নির্ধারিত হবে।’ তবে সময় দিন ও শক্তি এ তিন বিষয়কে প্রাধান্য দিয়েই কর্মসূচি সম্পর্কে ভাবা হবে বলে জানান তিনি।

বিগত আন্দোলনে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে যেসব মামলা হয়েছে সেসব মামলার বিচারকাজ শুরু করেছে সরকার- এ বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন, ‘বিএনপিকে দমানোর জন্যই সরকার বিএনপি নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা করেছে এবং দ্রুত চার্জসীট দিয়ে বিচার কাজ শুরু করছে। এ বিচার কাজ হবে প্রহসনের।’

দুর্বৃত্তরাই শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সমাধিতে হামলা চালিয়েছে বলে অভিযোগ করে তিনি বলেন, ‘জিয়াউর রহমানের নাম মুছে ফেলার অপচেষ্টার অংশ হিসেবেই এ হামলা চালানো হয়েছে।’ এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেনসহ শ্রমিকদলের অন্যান্য নেতৃবৃন্দ।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]