সমকামী চরিত্র নিয়ে চিন্তিত নন স্বস্তিকা

Taliবিনোদন ডেস্ক : প্রথম বারের মতো একজন সমকামীর চরিত্রে অভিনয় করেছেন টালিগঞ্জের অভিনেত্রী স্বস্তিকা মুখার্জি। ‘ফ্যামিলি অ্যালবাম’- সিনেমায় তার বিপরীতে অভিনয় করেছেন পাওলি দাম।এমন একটি চরিত্রে দর্শক তাকে গ্রহণ করবেন কি না তা নিয়ে অবশ্য মোটেই চিন্তিত নন গত কয়েক বছরে সাহসী চরিত্রে পর্দায় আসা স্বস্তিকা।

প্রেস ট্রাস্ট অফ ইন্ডিয়াকে এব্যাপারে দেওয়া সাক্ষাৎকারে স্বস্তিকা বলেন, “সিনেমাতে আমার চরিত্রটির জীবনে একজন বিশেষ মানুষ আছে। প্রতিটি মানুষের জীবনেই বিশেষ একজন থাকে। আমার ক্ষেত্রে, মানুষটি একজন নারী। এটা কোনো বড় ব্যাপার না।”

তিনি আরও বলেন, “আমি যে চরিত্রটিতে অভিনয় করেছি, আপনাদের সবার মতোই, সেও পরিবারের মানুষদের দিয়ে ব্যাপৃত। এটি পরিবারের সবাইকে নিয়ে দেখার মতো সিনেমা। এতে কোন অশ্লীলতা নেই। আমি জানি দর্শক আমার একটু অপ্রচলিত ধারার চরিত্রটি গ্রহণ করবে ঠিক সেভাবেই যেভাবে তারা আমার অভিনীত অঙ্গুরী দেবীর চরিত্রটি গ্রহণ করেছে।”

স্বস্তিকা অভিনীত প্রথম হিন্দি সিনেমা ‘ডিটেকটিভ ব্যোমকেশ বক্সি’ মুক্তি পেয়েছে কিছুদিন আগে। দিবাকর ব্যানার্জী নির্মীত সিনেমাটিতে চল্লিশের দশকের এক নায়িকার চরিত্রে তার অভিনয় প্রশংসিত হয়েছে।

স্বস্তিকা বলেন, “আমাকে অনেক পড়াশোনা করতে হয়েছে ওই চরিত্রটির গভীরে ঢোকার জন্য, যে কি না চল্লিশের দশকের সিনেমা জগতের বাসিন্দা ছিল।”

তিনি আরও বলেন, “আমি সবসময় চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করতে পছন্দ করি। দিবাকরের ‘ডিটেকটিভ ব্যোমকেশ বক্সি’ থেকে শুরু করে মৈনাকের ‘মাছ মিষ্টি অ্যান্ড মোর’ এবং ‘টেইক ওয়ান’ সিনেমাগুলোয় আমার চরিত্র এরকম।”

news portal website developers eCommerce Website Design