সিম্ফনি নিয়ে এলো শক্তিশালী ব্যাটারির দুইটি স্মার্টফোন

mobileপ্রযুক্তি ডেস্ক : স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য দীর্ঘক্ষণ ব্যাটারির ব্যাকআপ গুরুত্বপূর্ণ বিষয়। দামের দিক থেকে স্মার্টফোন হাতের নাগালে এলেও অনেক স্মার্টফোনেই শক্তিশালী ব্যাটারি নেই। স্মার্টফোন ক্রেতাদের দীর্ঘদিনের চাহিদা পূরণের লক্ষ্যে সিম্ফনি বাজারে এনেছে এইচ ১৫০ ও ভি ৬০ নামের দুইটি স্মার্টফোন। মঙ্গলবার রাজধানীর যমুনা ফিউচার পার্কের সিম্ফনি মোবাইলের ১০০তম ব্র্যান্ড আউটলেটে এই স্মার্টফোন দুইটি উদ্বোধন করেন কোম্পানির ম্যানেজিং ডিরেক্টর জাকারিয়া শাহিদ।

সিম্ফনির নতুন স্মার্টফোন দুইটির মধ্যে এইচ ১৫০ তে রয়েছে ৪০০০ মিলিঅ্যাম্পায়ার ও ভি ৬০ তে রয়েছে ৩০০০ মিলিঅ্যাম্পায়ারের ব্যাটারি।

প্রতিবারের মত এবারও সিম্ফনি দেশের মধ্যবিত্ত স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য এই দুইটি হ্যান্ডসেটের প্রত্যেকটি ফিচারের দিকে বিশেষভাবে নজর রেখেছে। বিশেষ করে ৫ ইঞ্চি হাইডেফিনেশন স্ক্রিনের এইচ ১৫০ এবং ৪.৫ ইঞ্চি স্ক্রিনের ভি ৬০ স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে আইপিএস প্রযুক্তি। যা দিয়ে সব সময় সাবলীল ও সুন্দর রেজুলেশনে ছবি দেখতে পাওয়া যাবে।

আর ক্যামেরা হিসেবে এইচ ১৫০ তে দেয়া হয়েছে অটোফোকাসসহ ৮ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা ও ২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। অন্যদিকে ভি ৬০ মডেলে রয়েছে ৫ মেগাপিক্সেলের ব্যাক ক্যামেরা ও ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। অ্যান্ড্রয়েড ৪.৪.২ কিটক্যাট অপারেটিং সিস্টেম চালিত এই দুইটি স্মার্টফোনে সবরকম গেমস, ভিডিও, ছবি ও অ্যাপস মোবাইলে সংরক্ষণ করার জন্য থাকছে ৮ জিবি ইন্টারনাল মেমোরি। যা পরবর্তিতে ৩২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

স্মার্টফোন দুইটি উদ্বোধনকালে কোম্পানির ম্যানেজিং ডিরেক্টর জাকারিয়া শাহিদ বলেন, ‘ক্রেতাদের সর্বোচ্চমানের সেবা ও নতুন অভিজ্ঞতা দিতে স্মার্টফোন দুইটি উদ্বোধন করা হলো। এগুলোর ব্যাটারি দীর্ঘক্ষণ স্মার্টফোন সচল রাখবে।’

এইচ ১৫০ এর আকর্ষণীয় ও কার্যকরী ফিচার হিসেবে রয়েছে সেন্সর প্রযুক্তি সম্পন্ন ফ্লিপ কভার। ফলে এর কভার না খুলেই পাঁচটি অ্যাপস ব্যবহার করা যাবে। একই সঙ্গে এই স্মার্টফোনে পেনড্রাইভ ও অন্যান্য ডিভাইস সংযোগ করার জন্য ওটিজি কেবল সাপোর্টেরও ব্যবস্থা রাখা হয়েছে।

স্মার্টফোন দুইটিতে জি এবং এক্সেলেরোমিটার সেন্সর ব্যবহার করা হয়েছে। ফলে মোবাইলের অবস্থান অনুযায়ী স্ক্রিন রোটেশন বদলে যাবে।  এছাড়া এই প্রযুক্তির সাহায্যে টেম্পল রান, হাইওয়ে রাইডারের মত বিশ্ববিখ্যাত ফ্রি গেমসগুলো খেলার সুযোগ রয়েছে। এর প্রক্সিমিটি সেন্সর কথা বলার সময় কানের কাছে মোবাইল আনলে স্বয়ংক্রিয়ভাবে আলো নিভিয়ে দেয়। ফলে ব্যাটারি দীর্ঘক্ষণ সেবা দিতে পারে।

দেশের যেকোনো মোবাইল আউটলেটে সিম্ফনি এইচ ১৫০ এবং ভি ৬০ পাওয়া যাচ্ছে। এইচ ১৫০ এর দাম ১০ হাজার ৫৯০ টাকা এবং ভি ৬০ এর দাম ৬ হাজার ৪৯০ টাকা।

news portal website developers eCommerce Website Design