‘আজকে যারা ছাত্রী, তারাও ভবিষ্যতে বড় জায়গায় প্রতিষ্ঠিত হবে’

kisorgongতোফায়েল আহমেদ, কিশোরগঞ্জ : সংরক্ষিত আসনের এমপি দিলারা বেগম আসমা বলেছেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবকে স্বাধীনতা বিরোধী চক্র পঁচাত্তরের ১৫ আগস্ট হত্যা করার সময় বিদেশে থাকায় তার দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা বেঁচে গিয়েছিলেন। আর সেই কারণেই বঙ্গবন্ধু যে সোনার বাংলার স্বপ্ন দেখতেন, সেই সোনার বাংলা গড়ে তুলছেন তারই সুযোগ্য কন্যা আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তার যোগ্য নেতৃত্বের হাত ধরে আজকে নারী শিক্ষার যেমন প্রসার ঘটছে, তেমনি নারী নেতৃত্বও প্রতিষ্ঠিত হচ্ছে। আজকে প্রধানমন্ত্রী নারী, বিরোধী দলীয় নেত্রী নারী, সংসদ উপনেতা নারী, স্পিকার নারী। এমনকি সংরক্ষিত আসন ছাড়াও আজকের সংসদে ৩০জন নারী সরাসরি ভোটে নির্বাচিত হয়ে এমপি হয়েছেন। তিনি বলেন, বছরের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে বিনামূল্যের বই তুলে দেয়া হচ্ছে।

এটা বিশ্বে বিরল ঘটনা। তিনি বলেন, ছাত্রী থাকা অবস্থায় বঙ্গবন্ধুর ডাকে আন্দোলনে রাজপথে নেমেছি। উনসত্তরের গণঅভ্যুত্থানের উত্তাল দিনে রাজপথে মিছিল করেছি। তার ধারবাহিকতায় আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি। পরবর্তীতে আমি মহিলা কলেজ সংসদে দু’বার ভিপি হয়েছি, জেলা মহিলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভানেত্রী হয়েছি। আজকে প্রধানমন্ত্রী আমাকে সংরক্ষিত আসনের এমপি করেছেন। আজকে যারা ছাত্রী, তারাও ভবিষ্যতে বড় বড় জায়গায় প্রতিষ্ঠিত হবে বলে এমপি আসমা আশাবাদ ব্যক্ত করেন।

কিশোরগঞ্জ শহরের সরকারি এসভি বালিকা বিদ্যালয়ে বার্ষিক পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করতে গিয়ে দিলারা বেগম আসমা এসব বথা বলেন। গতকাল বুধবার সকালে বিদ্যালয়ের মিলনায়তনে প্রধান শিক্ষিকা শাহনাজ কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমএ আফজাল, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট শাহ আজিজুল হক, সহকারি শিক্ষিকা চামেলী রাণী দাস প্রমুখ।

এমপি দিলারা বেগম আসমা বিদ্যালয়ের মিলনায়তনের সম্প্রসারণের তাগিদ দিয়ে এ ব্যাপারে সহযোগিতার আশ্বাস দেন এবং প্রয়োজনীয় বইপত্র কেনার জন্য নিজস্ব তহবিল থেকে ২০ হাজার টাকা অনুদান প্রদান করেন। অনুষ্ঠানে বার্ষিক সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতা ও শিক্ষায় ভাল ফলাফল করায় শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ রবীন্দ্রনাথ চৌধুরী,প্রবীন সাংবাদিক মু আ লতিফসহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।  শেষে বিদ্যালয়ের ছাত্রীরা নৃত্যসহ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।

news portal website developers eCommerce Website Design