top 1

আ.লীগ এমপির কলেজে অবাঞ্চিত জাফর ইকবাল

By ওয়ান নিউজ বিডি

May 17, 2015

ওয়ান নিউজ বিডি, সিলেট : নূরজাহান মেমোরিয়াল মহিলা ডিগ্রি কলেজে অবাঞ্চিত করা হয়েছে শিক্ষাবিদ, লেখক ড. জাফর ইকবালকে। কলেজের গভর্নিং বডির সভাপতি ও সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরীর বিরুদ্ধে উসকানীমূলক বক্তব্য দেয়ার অভিযোগে কলেজটির শিক্ষার্থীরা তাকে অবাঞ্চিত করে।

শনিবার কলেজের হল রুমে কলেজের উপাধ্যক্ষ সুবল চন্দ্র দাসের সভাপতিত্বে ও স্টাফ কাউন্সিলর সাধারণ সম্পাদক এম.এ বায়েছের পরিচালনায় অনুষ্ঠিত এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে শিক্ষার্থীরা জাফর ইকবালকে অবাঞ্চিত ঘোষণা করে আজ রোববার মানববন্ধন কর্মসূচির ঘোষণা দিয়েছে।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ নিজাম উদ্দিন তরফদার। প্রধান অতিথির বক্তব্য তিনি বলেন, ‘জাতীয় সংসদের প্যানেল স্পিকার ও বিভিন্ন স্কুল কলেজের গভর্নিং বডির একজন শিক্ষাদরদি ও শিক্ষকবান্ধব সভাপতিকে নিয়ে ড. জাফর ইকবাল চক্রান্ত শুরু করেছে। সিলেটের শান্ত শিক্ষাপ্রতিষ্ঠান সমূহকে অশান্ত করার হীন চক্রান্তে লিপ্ত হয়েছেন তিনি। তিনি অতীতেও সিলেটবাসীর স্বার্থবিরোধী অনেক অপচেষ্টার মাধ্যমে নিজেকে বিতর্কিত করছেন।’

কলেজের ছাত্রীরা তাদের বক্তব্যে ড. জাফর ইকবালকে কলেজে অবাঞ্চিত ঘোষণা করেন এবং তার বিরুদ্ধে শ্লোগান দেন।

প্রতিবাদ সভায় শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন, এম.এ আজিজ, ছায়ারাণী সাহা, রোমানা সুলতানা, তাসলিমা বিলকিছ, শিরিনা বেগম, রাহিমা আক্তার, মুক্তি লস্কর, হুমায়ূন কবির জুয়েল, ফাহমিদা রশিদ, দিপীকা দেব, আমিনুর রব, পাপিয়া ভট্টাচার্য, নাসরিন আক্তার, ফাহমিদা ইয়াছমিন, খালেদা সুলতানা প্রমুখ।

এদিকে, শনিবার বিকালে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও জনপ্রিয় লেখক ড. জাফর ইকবালের বিরুদ্ধে সিলেট নগরীতে ‘সিলেটবাসীর ব্যানারে’ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

গত ১৩ মে বুধবার দুপুরে প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়ের বিরুদ্ধে কটুক্তি করায় এ বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়। মিছিলকারীদের জাফর ইকবালের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দিতে দেখা গেছে।

এসময় উপস্থিত ছিলেন, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিজাম উদ্দিন। এছাড়াও সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার আলম সামাদসহ অন্যান্য নেতৃবৃন্দ মিছিলে উপস্থিত ছিলেন।

মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন অ্যাডভোকেট নিজাম উদ্দিন ও আসাদ উদ্দিন আহমদ। তারা বলেন, ড. জাফর ইকবাল প্রগতির নাম নিয়ে আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছেন।