কিশোরগঞ্জে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির মতবিনিময় সভা

kisurgongতোফায়েল আহমেদ, কিশোরগঞ্জ : বিসিএস সাধারণ শিক্ষা সমিতি কিশোরগঞ্জ গুরুদয়াল সরকারি কলেজ ইফনিট সোমবার বিকালে প্রশাসনিক ভবনের শিক্ষক মিলনায়তনে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন। বিসিএস সাধারণ শিক্ষা সমিতি গুরুদয়াল সরকারি কলেজে ইউনিটের সভাপতি মোঃ জাকিরুল ইসলাম আকন্দের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন গুরুদয়াল সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর রামচন্দ্র রায়, উপাধ্যক্ষ মোঃ ফজলুল হক, হিসাববিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মোঃ শফিকুল ইসলাম, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগি অধ্যাপক মোঃ সিদ্দিক উল্লাহ প্রমুখ।

মতবিনিময় সভা পরিচালনা করেন বিসিএস সাধারণ শিক্ষা সমিতি গুরুদয়াল সরকারি কলেজ ইউনিটের সাধারণ সম্পাদক মোঃ মজিবুর রহমান। মতবিনিময় সভায় বক্তারা ভান্ডারিয়া সরকারি কলেজ ও লক্ষীপুর সরকারি কলেজসহ দেশের বিভিন্ন পরীক্ষা কেন্দ্রে ডিসি, উপজেলা নির্বাহী অফিসার ও ম্যাজিস্ট্রেটের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের বিধিবহির্ভূত আচরণ শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে অভিযুক্তদের প্রত্যাহারসহ তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি এবং এসব ঘটনার তীব্র নিন্দা প্রকাশ করেন।

বক্তারা আরোও বলেন পরীক্ষা কক্ষে কোনো প্রত্যবেক্ষক কিংবা পরীক্ষা কমিটির কেউ বিধি বহির্ভূতভাবে কোনো কাজ করে তাহলে তার বিরুদ্ধে চাকুরীর আচরণ বিধিমালা বা শৃঙ্খলা ও আপিল বিধিমালা বা পাবলিক পরীক্ষাসমূহ (অপরাধ) আইন দ্বারা শাস্তি দেওয়া যায়। কিন্তু ভান্ডারিয়া উপজেলার নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) কর্তৃক বিধি বহির্ভূত ও চাকুরীর নিয়ম-নীতি বিরোধী আচরণ ও লক্ষীপুর জেলার ডিসি ও সদর উপজেলা নির্বাহী অফিসার ক্ষমতার অপপ্রয়োগ শিক্ষা ক্যাডারের সকল সদস্যকে অপমানিত করেছে। এই ধরণের আচরণ মেনে নেয়া যায় না।

বক্তারা অবিলম্বে অভিযুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেয়াসহ  নিরপেক্ষ বিচার বিভাগীয় তদন্তের দাবি জানান। এসব দাবি না মেনে নেয়া হলে ভবিষ্যতে কাঠোর কর্মসূচি দেয়ার প্রতিজ্ঞা ব্যক্ত করেন।  এর আগে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে কলেজ শিক্ষকবৃন্দরা পূর্ণদিবস ক্লাস বর্জন কর্মসূচি পালন করেন। মতবিনিময় সভায় কর্মরত জেলার স্থানীয় ও জাতীয় পত্রিকা, ইলেকট্রনিক্স ও অনলাইন মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

news portal website developers eCommerce Website Design