সরিষাবাড়ীতে প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষকের পদ শূন্য

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি : জামালপুরের সরিষাবাড়ীতে ৩০টি প্রাথমিক বিদ্যালয়ে প্রায় দুই বছর ধরে প্রধান শিক্ষকের পদ শূন্য রয়েছে। ফলে উপজেলার এ প্রাথমিক বিদ্যালয়গুলোর পাঠদান ব্যাহত হচ্ছে। এতে বিদ্যালয়গুলোর শূন্য পদ পূরণে নতুন নিয়োগ বা পদোন্নতি না হওয়ায় একদিকে বেকার সমস্যা ও যোগ্যদের মূল্যায়ন হচ্ছেনা, অপরদিকে শিক্ষক সঙ্কটে পর্যাপ্ত তদারকি থেকে বঞ্চিত হচ্ছে কোমলমতি শিক্ষার্থীরা।

তবে উপজেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ফেরদৌস সাংবাদিকদের জানিয়েছেন, ‘ইতিমধ্যেই শূন্য পদ পূরণে তালিকা তৈরি করে মন্ত্রনালয়ে পাঠানো হয়েছে। কবে নাগাদ পদগুলো পূরণ হবে তা উর্ধ্বতন কর্তৃপক্ষই ভালো বলতে পারবেন’। তিনি আরো জানান, ‘অবসর গ্রহন, মৃত্যু, শারিরীক অক্ষমতা ও বদলী জনিত কারণে প্রধান শিক্ষকের পদগুলো শূন্য রয়েছে।’

উপজেলা শিক্ষা অফিস জানায়, প্রধান শিক্ষকের পদ শূন্য সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলো হল- মানিকপটল, গোবিন্দপুর, গারাডোবা, তরনিআটা, দড়িমেইয়া, ডাকাতিয়া মেন্দা, জয়নগর, চর হরিপুর, বলারদিয়ার, সেঙ্গুয়া, কুঠিরহাট, বিনজাইল, ভবানীপুর ও মালীপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় এবং সম্প্রতি জাতীয়করনকৃত টিকরাপাড়া, চুনিয়াপটল, পশ্চিম গোবিন্দপুর, বীর বড়বাড়িয়া, চর বাঙ্গালী, বাঁশবাড়ী, মেদুর, রামপুর, বালিয়ামেন্দা প্রকাশ মিরকুটিয়া, পূর্ব রৌহা এস.আর.টি, বাঘমারা, পূর্ব ধারাবর্ষা, চর হরিপুর দক্ষিনপাড়া, দক্ষিন নলসোন্ধা, দক্ষিন দৌলতপুর ও আতাউর রহমান প্রাথমিক বিদ্যালয়।

জানা গেছে, সরিষাবাড়ী উপজেলায় ১৩৩টি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। এরমধ্যে আগের ৮৫টি সরকারি, ৩টি প্রকল্পভুক্ত নতুন সরকারি, ৩৫টি বেসরকারী রেজিঃ প্রাথমিক বিদ্যালয় থেকে সদ্য জাতীয়করনকৃত ও ১০টি কমিউনিটি থেকে জাতীয়করনকৃত প্রাথমিক বিদ্যালয় রয়েছে।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]