‘খালেদা জিয়াকে রাজপথে নামতে দেওয়া হবে না’

shajan khanওয়ান নিউজ, কিশোরগঞ্জ : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অবরোধ-হরতালের সময় আন্দোলনের নামে মানুষ ‘হত্যা’ করেছেন বলে অভিযোগ করেছেন নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান। তিনি বলেন, এ কারণে ভবিষ্যতে তাঁকে আর রাজপথে নামতে দেওয়া হবে না।

আজ বুধবার বিকেলে নৌমন্ত্রী কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় হাজী জাফর আলী কলেজ মাঠে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

শাজাহান খান বলেন, ‘আন্দোলনের নামে খালেদা জিয়া বহু মানুষকে পুড়িয়ে ও পিটিয়ে হত্যা করেছেন। আওয়ামী লীগের নেতা-কর্মী ছাড়াও পুলিশ, বিজিবি, মুক্তিযোদ্ধা, পরিবহন শ্রমিকসহ সাধারণ মানুষকে তিনি আন্দোলনের নামে হত্যা করেছেন। এ কারণে তিনি একজন পেশাদার খুনি। তাই মানুষ খুন করার দায়িত্ব খালেদা জিয়াকেই নিতে হবে এবং এর বিচার হবে। ভবিষ্যতে তাঁকে আর রাজপথে নামতে দেওয়া হবে না।’

নৌমন্ত্রী আরো অভিযোগ করেন, খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি ক্ষমতায় থেকে মানুষ খুন করে, আবার ক্ষমতার বাইরে থেকেও মানুষ খুন করে। হত্যার মাধ্যমেই বিএনপির জন্ম। বিএনপি গণতন্ত্র নয়, খুনিতন্ত্র-দুর্নীতিতন্ত্র প্রতিষ্ঠা করতে চায় ।

‘খালেদা জিয়ার নৈরাজ্য থেকে মসজিদ-মন্দিরের মতো ধর্মীয়ও প্রতিষ্ঠানও রক্ষা পায়নি। তিনি জাতীয় পতাকা পুড়িয়েছেন।’ বলেন নৌমন্ত্রী শাজাহান খান।

স্থানীয় সংসদ সদস্য সোহরাব উদ্দিনের সভাপতিত্বে জনসভায় আওয়ামী লীগের সংসদ সদস্য সিমিন হোসেন রিমি, নুরুল মজিদ হুমায়ুন ও রেজওয়ান আহমদ তৌফিক প্রমুখ।

পরে নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান ১২টি গুরুত্বপূর্ণ নৌপথের খননকাজ উদ্বোধন করেন। ওই কাজের অংশ হিসেবে ৫৪৮ কোটি টাকা ব্যয়ে পুরাতন ব্রহ্মপুত্র, শীতলক্ষ্যা ও আড়িয়াল খাঁ নদের ডেমরা-ঘোড়াশাল-পলাশ-টোক-কটিয়াদী এলাকার প্রায় ৫০ কিলোমিটার খনন করা হবে।

news portal website developers eCommerce Website Design