প্রথম আলো পত্রিকায় বিরুদ্ধে বিক্ষোভ

agunশাহীন সরদার, বাকৃবি প্রতিনিধি (ময়মনসিংহ) : বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) আজ সোমবার বিকেল সাড়ে ৫ টার দিকে প্রথম আলো পত্রিকায় আগুন দেয় বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। গতকাল বাকৃবির নতুন উপাচার্য নিয়োগের এক সংবাদে প্রথম আলো প্রত্রিকায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়কে, ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয় উল্লেখ করার প্রতিবাদে ওই পত্রিকায় আগুন দেয়া হয়।

জানা যায়, আজ বিকেল সাড়ে ৫ টার দিকে উপাচার্যের বাসভবনের সামনে এক বিক্ষোভ মিছিল শেষে আগুন দেয়ার ঘটনাটি ঘটে। মিছিলে পর সমাবেশে বক্তব্য রাখেন শাহজালাল হলের সৈৗমিক ইসলাম হৃদয়, শহীদ শামসুল হক হলের আশিকুল ইসলাম ও অন্যান্যরা। এসময় তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের নাম পরিবর্তন করে প্রকৃতপক্ষে বিশ্বকিদ্যালয়কেই অপমান করা হয়েছে। এটা আমাদের এবং বিশ্ববিদ্যালয়ের জন্য খুবই লজ্জাজনক ঘটনা।

বার বার সতর্ক করার পরও এরুপ ঘটনা পূর্বেও করেছে প্রথম আলো পত্রিকা। এই ঘটনার জন্য তারা প্রথম আলো পত্রিকাকে দুঃখ প্রকাশসহ খবরটি প্রত্যাহার করে সংশোধন করতে ২৪ ঘন্টা সময় দিয়েছে। অন্যথায় বিশ্ববিদ্যালয়ে প্রথম আলো প্রত্রিকা বর্জন করা হবে বলে হুশিযারি করেন তারা।

বিশ্ববিদ্যালয়ের সহযোগী ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. আলমগীর হোসেন এবং সহকারী প্রক্টর অধ্যাপক ড. আজহারুল ইসলাম শিক্ষার্থীদের সাথে একাত্নতা ঘোষণা করে বিষয়টির জন্য দুঃখ প্রকাশ করেন।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]