জয়পুরহাটে এসএসসিতে আরবি হাই স্কুল রাজশাহী জেলায় প্রথম

জয়পুরহাট প্রতিনিধি : এবারের এসএসসি পরীক্ষায় জয়পুরহাটে রামদেও বাজলা (আরবি) সরকারি উচ্চ বিদ্যালয় রাজশাহী উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে ১৯তম এবং জেলার মধ্যে প্রথম স্থান অধিকার করেছে। এ বিদ্যালয় থেকে এ বছর এসএসসি পরীক্ষায় ২শ২৯জন অংশগ্রহন করে  উত্তীর্ন হয়েছে ২২৭জন । আর জিপিএ-৫ পেয়েছে ১৫৬জন পরীক্ষার্থী।

জেলায় দ্বিতীয় অবস্থানে রয়েছে জয়পুরহাট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। এ বছর এ বিদ্যালয় থেকে ২০৮জন পরীক্ষীর্থী এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে শতভাগ পাশ করেছে আরজিপিএ-৫পেয়েছে ১০৫জন। তৃতীয় অবস্থানে রয়েছে পাঁচবিবি বালিকা উচ্চ বিদ্যালয়, ৪র্থ জয়পুরহাট তেঘর উচ্চ বিদ্যালয়, ৫ম ভাদসা উচ্চ বিদ্যালয়, ৬ষ্ট মাধাইনগর উচ্চ বিদ্যালয়, ৭ম কালাই শান্তিনগর উচ্চ বিদ্যালয়, ৮ম পাঁচবিবি সরকারি উচ্চ বিদ্যালয়, ৯ম খঞ্জনপুর উচ্চ বিদ্যালয় ও ১০ম স্থানে রয়েছে জেলার আক্কেলপুর পাইলট উচ্চ বিদ্যালয়।

অপর দিকে এবারের এসএসসিতে জয়পুরহাট গার্লস ক্যাডেট কলেজ থেকে ৩৯জন পরীক্ষার্থী অংশগ্রহন করে পাশ করেছে শতভাগ এবং ৩৯জনই জিপিএ-৫ পেয়েছে ।

এসএসসির এ ফলাফলের প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে  জেলা প্রশাসক আব্দুর রহিম জানান, ‘জয়পুরহাট জেলার সরকারি বিদ্যালয় গুলোর ফলাফল আরো ভাল হতে হবে। বোর্ডে ২০তম অবস্থান পেতে বিদ্যালয় গুলোকে আরো উন্নতি করতে হবে।’

news portal website developers eCommerce Website Design
Close ads[X]