এসএসসি’র ফলাফলে বগুড়ায় শীর্ষস্থান

boguraএম নজরুল ইসলাম, বগুড়া : রাজশাহী শিক্ষা বোর্ডে সদ্য প্রকাশিত এসএসসির ফলাফলে বগুড়া সেরাস্থান অর্জন করেছে। শনিবার দুপুরে প্রকাশিত ফলাফলে মেধাতালিকায় প্রথম ও দ্বিতীয় স্থানসহ ৭টি স্কুল শীর্ষস্থান দখল করেছে। শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ভাল ফলাফলের সংবাদে স্কুল মাঠজুড়ে শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকমন্ডলীর মধ্যে উচ্ছাস দেখা গেছে।

বগুড়া জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, রাজশাহী বোর্ডের সেরা ২০এর শিক্ষা প্রতিষ্ঠানগুলোর মধ্যে প্রথম স্থান অর্জন করেছে বগুড়া ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ, দ্বিতীয় স্থানে বগুড়া জিলা স্কুল, ৫ম স্থানে বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, ৮ম বগুড়া বিয়াম মডেল স্কুল এন্ড কলেজ, ১০ম এসওএস হারমেইনার স্কুল ও কলেজ, ১৪ তম পল্লীী উন্নয়ন ল্যাবরেটরী স্কুল, ১৫ তম আর্মড পুলিশ ব্যাটালিয়ন স্কুল এন্ড কলেজ।

এছাড়া রাজশাহী থেকে ৫টি স্কুল, পাবনা থেকে ৪টি স্কুল, জয়পুরহাট থেকে ১টি স্কুল, নাটোর থেকে ১টি স্কুল, সিরাজগঞ্জ থেকে ১টি ও নওগাঁ থেকে ১টি স্কুল সেরা ২০ এ স্থান পেয়েছে। জানা গেছে, বগুড়া ক্যান্ট পাবলিক স্কুল থেকে ৩৪২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৫ পেয়েছে ৩২০ জন। বগুড়া জিলা স্কুল থেকে ২৪২ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২১৯ জন। বগুড়া সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২৫৮ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২২১ জন।

বিয়াম মডেল স্কুলে ২৭৭ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২২৫ জন। এসওএস হারমেন মাইনার স্কুলে ৪৬ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৪৫ জন। পল্লী উন্নয়ন ল্যাবরেটরী স্কুল ও কলেজ ১৩৫ জনের মধ্যে ১১৩ জন জিপিএ ৫ পেয়েছে। আর্মড পুলিশ ব্যাটালিয়ন স্কুল ও কলেজ ১৯৮ জনের মধ্যে ১৬২ জন। পুলিশ লাইন্স স্কুল ও কলেজ ১৮৬ জনের মধ্যে ১৩৩ জন। এছাড়া জেলার নন্দীগ্রামে কাজী আব্দুল ওয়াজেদ বালিকা উচ্চ বিদ্যালয়ের ৫৭জন পরীক্ষার্থী শতভাগ পাশ করেছে।

জেলার অন্যন্য স্কুল গুলোতে এবার ভাল ফলাফল অর্জন করেছে। বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাবেয়া খাতুন জানান, শিক্ষার্থীরা বরাবরই ভাল ফলাফল অর্জন করে আসছে। অভিভাবক ও শিক্ষকদের সার্বিক সহযোগিতায় এবারও ভাল ফলাফল অর্জন করেছে। বগুড়া জিলা স্কুলের প্রধান শিক্ষক রমজান আলী আকন্দ জানান, শিক্ষার্থীদের মাঝে প্রতিযোগিতা বৃদ্ধি পেয়েছে। শিক্ষার্থীদের মনোভাবের সাথে স্কুলের শিক্ষক এবং অভিভাবকদের সহযোগিতায় ভাল ফলাফল অর্জন করা সম্ভব হয়েছে।

news portal website developers eCommerce Website Design