কিশোরগঞ্জে পরীক্ষা পিছানোর দাবীতে মানববন্ধন

তোফায়েল আহমেদ, কিশোরগঞ্জ : কিশোরগঞ্জে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষা পিছানোর দাবীতে মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে গুরুদয়াল সরকারী কলেজের শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের অভিযোগ অনেক বিষয়ের বই এখনো প্রকাশ না হওয়ায় তারা প্রস্তুতি নিতে পারেনি। এ ছাড়া  গত বছরের আগস্টের মাঝামাঝিতে তৃতীয় বর্ষের পরীক্ষা অনুষ্ঠিত হয়। কিন্তু নির্ধারিত সময়ের তিন মাস আগেই সিলেবাস শেষ না হওয়া সত্ত্বেও জাতীয় বিশ্ব বিদ্যালয় কর্তৃপক্ষ আগামী ২৫ জুন থেকে চতুর্থ বর্ষের পরীক্ষা শুরুর রুটিন প্রকাশ করেছে।

এছাড়া একই সময়ে তৃতীয় বর্ষের পরীক্ষাও শুরু হওয়ায় চতুর্থ বর্ষের অনেক পরীক্ষার্থী এবার মানোয়ন্নয়ন (ইমপ্রুভমেন্ট) পরীক্ষা দেয়ার সুযোগ থেকে বঞ্চিত হবেন বলে ক্ষোভ প্রকাশ করেছেন। বিশ্ব বিদ্যালয়ের অধীনে অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষা পিছানোর দাবীতে দুপুরে শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল করে কলেজ ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

পরে এসটি হলের সামনে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে অবিলম্বে পরীক্ষা পিছানো দাবি জানানো হয়। সেই সাথে দাবি আদায়ে আগামী রবিবার মিছিলসহ শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়ার কর্মসূচি ঘোষণা করা হয়। পরে শিক্ষার্থীরা কলেজের সামনের রাস্তায় মানববন্ধন করে।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]