ময়মনসিংহ

বাকৃবির ২ শিক্ষার্থীকে এক সেমিস্টারের জন্য বহিস্কার

By ওয়ান নিউজ বিডি

June 22, 2015

শাহীন সরদার, বাকৃবি : গভীররাতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ড.এম.এ ওয়াজেদ মিয়া পি.এইচ.ডি ডরমেটরিতে অবৈধভাবে অবস্থান করায় ২ শিক্ষার্থীকে এক সেমিস্টারের জন্য বিশ্ববিদ্যালয় থেকে বহিস্কার করা হয়েছে। বহিস্কৃত শিক্ষার্থীরা হলেন প্যারাসাইটোলজি বিভাগের মাস্টার্স শিক্ষার্থী ফাতেমা তুজ জোহরা এবং একোয়াকালচার বিভাগের মাস্টার্স শিক্ষার্থী জীবন রায়।

সোমবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবদুল খালেক স্বাক্ষরিত এক আদেশ নামায় ওই শাস্তির উল্লেখ করা হয়। ওই আদেশে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আচরণ বিধি লঙ্গনের কারণে “অর্ডিন্যান্স ফর স্টুডেন্টস ডিসিপ্লিন” এর ১৩ নং ধারা অনুযায়ী অপরাধের গুরুত্ব বিবেচনা করে শাস্তি প্রদান করা হয়। এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড.এ.কে.এম জাকির হোসেন বলেন, বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী অভিযুক্তদেরকে শাস্তি দেওয়া হয়েছে যাতে ভবিষ্যতে এ ধরণের ঘটনার পুনরাবৃত্তি না ঘটে।

উল্লেখ্য, গত ১৭ জুন বিনার ড.এম.এ ওয়াজেদ মিয়া পি.এইচ.ডি ডরমেটরির ১২২ নং কক্ষে রাত ১১.১৫ মিনিটে অবৈধভাবে অবস্থান করার অপরাধে গত ১৮ জুন কারণ দর্শানোর নোটিশ প্রদান করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।