বগুড়ায় গাঁজা আত্মসাতের দায়ে ৬ পুলিশ বদলি

police

policeওয়ান নিউজ বিডি, বগুড়া : উদ্ধারকৃত ২০ কেজি গাঁজা আত্মসাতের অভিযোগে বগুড়া রেলওয়ে পুলিশ ফাঁড়ির ৬ সদস্যকে চট্টগ্রাম রেলওয়ে পুলিশে বদলি করা হয়েছে।

বদলিকৃত কর্মস্থলে যোগদানের জন্য অভিযুক্ত ৬ পুলিশ সদস্যকে বুধবার রাতে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে। রেলওয়ের সৈয়দপুর জেলা পুলিশ সুপারের এসংক্রান্ত বেতার বার্তা বুধবার সন্ধ্যার পর বগুড়া রেলওয়ে পুলিশ ফাঁড়িতে পৌঁছে। এর পর পরই তাদেরকে স্ট্যান্ড রিলিজ করে ছাড়পত্র দেয়া হয়।

যাদেরকে বদলি করা হয়েছে তারা হলেন- রেলওয়ে বগুড়া পুলিশ ফাঁড়ির এএসআই আব্দুল বাকী, কনস্টেবল সাইফুল ইসলাম, সাজু মিয়া, জাকির হোসেন, আবু তালেব এবং ইকবাল হোসেন।

জানাগেছে, গত ৮ মে দিবাগত রাত ২টার দিকে বুড়িমারী থেকে সান্তাহারগামী করতোয়া এক্সপ্রেস ট্রেনটি বগুড়া ষ্টেশনে পৌঁছালে বগুড়া রেলওয়ে ফাঁড়িতে কর্মরত পুলিশ কনস্টেবল (কং/৪৩) সাইফুল ইসলাম ট্রেনে তল্লাশী চালিয়ে ২০ কেজি গাঁজাসহ এক ব্যক্তিকে আটক করে। রাতেই তাকে ছেড়ে দিয়ে ২০ কেজি গাঁজা বিক্রি করে রাতে ডিউটিরত ৬জন পুলিশ সদস্য টাকা ভাগ-বাটোয়ারা করে নেয়।

ঘটনাটি রেলওয়ে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা জানার পর প্রথমে কনস্টেবল সাইফুলকে ফাঁড়ি থেকে প্রত্যাহার করা হয়। কিন্তু অজ্ঞাত কারনে এক সপ্তাহের ব্যবধানে তাকে আবারো বগুড়া রেলওয়ে পুলিশ ফাঁড়িতে পুনর্বহাল করা হয়।

পরবর্তীতে রেলওয়ে পুলিশের এক গোপন প্রতিবেদনে গাঁজা আত্মসাতের সাথে আরো ৫ জনের সম্পৃক্ততা পাওয়া যায়। এর প্রেক্ষিতে বুধবার সন্ধ্যার পর সৈয়দপুর রেলওয়ে জেলা পুলিশ সুপারের এক আদেশে তাদেরকে বুধবার রাত সোয়া ১১টায় বগুড়া রেলওয়ে পুলিশ ফাঁড়ি থেকে ছাড়পত্র দেয়া হয়।

বগুড়া রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই হারুনার রশিদ জানান, প্রশাসনিক কারনে ৬ পুলিশ সদস্যকে চট্টগ্রাম রেলওয়ে জেলায় বদলি করা হয়েছে। পুলিশ সুপারের আদেশ অনুযায়ী বুধবার রাতেই তাদেরকে ছাড়পত্র দেয়া হয়েছে।

news portal website developers eCommerce Website Design