আয়ারল্যান্ড আ’লীগের ইফতার পার্টি অনুষ্ঠিত

airlandওয়ান নিউজ বিডি, আয়ারল্যান্ড : আয়ারল্যান্ডে রোজ মঙ্গলবার ডাবলিনস্থ মাসালা টুইস্ট রেস্টুরেন্টে আয়ারল্যান্ড আওয়ামী লীগের উদ্যোগে ও ডাবলিন আওয়ামী লীগের সার্ভিক তত্তাবধানে ইফতার পার্টি আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠান ডাবলিন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জনাব জালাল আহমেদ ভুইয়ার সভাপতিত্বে ও ডাবলিন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জনাব ফিরোজ হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত হয়।

সভাপতির বক্তৃতায় জালাল আহমেদ ভুইয়া বলেন, আজকের এই পবিত্র মাসে আমরা সবাই একত্রিত হতে পেরে সবাই কে ধন্যবাদ জানাচ্ছি এবং বঙ্গবন্ধুর আদর্শ যুগ যুগ ধরে তাই আমদের শিক্ষা দিয়েছেন, আওয়ামী লীগের আদর্শ তথা বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করেই কেবল প্রকৃত আওয়ামী লীগ করা সম্ভব যা জনগনের স্বার্থে ব্যবহৃত হয়, যারা নিজের স্বার্থের জন্য দল করেন তারা কখনো আওয়ামী লীগের হতে পারে না।

সভায় প্রধান অথিতি আয়ারল্যান্ড আওয়ামী লীগের সভাপতি ইকবাল আহমেদ লিটন বলেন, কতিপয় গোষ্ঠী যারা আওয়ামী লীগের নাম ভাঙিয়ে দল করার চেষ্টা করছেন তাদের প্রতি হুশিয়ার করে দিয়ে বলেন আমাদের বিশিষ্ট মুক্তিযোদ্ধাকে অপমানকারীদের কোনো প্রকার ছাড় দেওয়া হবে না। আয়ারল্যান্ড আওয়ামী লীগের পক্ষ থেকে তিনি রানা ও বেলালকে বিশিষ্ট মুক্তিযোদ্ধা কে অপমান করার দরুন কেন বহিস্কার হবে না সে বিষয়ে শোকজ জারি করেন, অভিযুক্তদের ২ সপ্তাহের সময় দিয়ে তাদের কাছে ব্যাখ্যা চাওয়া হয়। তিনি বলেন খন্দকার মোস্তাকদের কোনো অনুসারীদের আওয়ামী লীগের মত দলে কোনো প্রকার ঠাই দেওয়া হবে না। অনুষ্ঠানে কার্যকরী পরিষদের সকলেই এই রুল জারির প্রতি সমর্থন জানান।

আয়ারল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জসীম উদ্দিন আহমেদ বলেন, ” আয়ারল্যান্ড আওয়ামী লীগ কে আজকে জামাত-বিএনপি সহ দলের মধ্যেও খন্দকার মোস্তাকদের অনুসারীদের মোকাবেলা করতে হচ্ছে এবং অত্যন্ত দক্ষ ভাবে আমরা সবাই মিলে এই সব অপগোষ্ঠীকে মোকাবেলা করে চলেছি আর ভবিষ্যতেও করবো। সম্প্রতি যুক্তরাজ্যে গমন করে ইউরোপীয়ান আওয়ামী লীগের সাথে আয়ারল্যান্ড আওয়ামী লীগের সম্পর্কের নতুন দিগন্ত উম্মোচন করার জন্য আয়ারল্যান্ড আওয়ামী লীগের সভাপতি ইকবাল আহমেদ লিটন, আয়ারল্যান্ড আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সোহেল ও ডাবলিন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি জালাল আহমেদ ভুইয়া কে সবার পক্ষ থেকে আন্তরিক অভিবাদন ও তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। সেই সাথে তিনি বাংলাদেশে গিয়ে আয়ারল্যান্ড আওয়ামীলীগের পরিচিতি ও আয়ারল্যান্ড আওয়ামীলীগের কমিটির অনুমোদন কেন্দ্রীয় আওয়ামীলীগের আন্তর্জাতিক বিষয়ক সাধারণ সম্পাদক জনাব ফারুক খান দ্বারা সম্পন্ন করানোর জন্য ডাবলিন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জনাব ফিরোজ হোসেনকে ও আন্তরিক ধন্যবাদ জানান।

আয়ারল্যান্ড আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি জনাব রফিক বলেন, সঠিক নেতৃত্ব থাকলে ও স্বেছাচারী না হলে আয়ারল্যান্ড আওয়ামী লীগ বিএনপি জামাত ও বিভিন্ন অপগোষ্ঠির বাধা সত্ত্বেও এগিয়ে যাবে। আমাদের মধ্যে এখন পর্যন্ত সংগঠনের গুনগত মান সঠিক আছে বলেই আমরা এগিয়ে যাচ্ছি আর ভবিষতেও তা অব্যাহত থাকবে।

আয়ারল্যান্ড আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সোহেল দলকে ঐক্যবদ্ব রেখে ও পারস্পরিক সহযোগিতা বোঝা পড়ার মাধ্যমে দলকে এগিয়ে নিয়ে যাওয়ার পাশাপাশি যুক্তরাজ্যে ইউরোপীয়ান আওয়ামীলীগের নেতৃবৃন্দের সাথে স্বাক্ষাতের অভিজ্ঞতা বর্ণনা করেন।

এছাড়াও উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন, আয়ারল্যান্ড আওয়ামী লীগের সহ-সভাপতি স্বপন দেওয়ান ও সাইদুর রহমান, আয়ারল্যান্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অলক সরকার, ডাবলিন আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক তপু শাহাদাত। এছাড়াও উপস্থিত ছিলেন হেলাল,

news portal website developers eCommerce Website Design