শেখ হাসিনাকে ফ্রান্সে ঢুকতে না দেয়ার ঘোষণা

france bnpওয়ান নিউজ ডেস্ক : আগামী নভেম্বর ফ্রান্সে অনুষ্ঠিত জলবায়ু সম্মেলনে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ডুকতে না দেয়ার ঘোষণা দিল ফ্রান্স বিএনপি। গত রোববার বিকেলে পূর্ব নির্ধারিত ফ্রান্স পররাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সভায় দলটির নেতারা এ ঘোষণা দেন।

ক্ষমতাশীন দল আওয়ামী লীগের হাতে বিএনপি ও শরিক দলগুলোর উপর মামলা-হামলা-গুম ও হয়রানির প্রতিবাদে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

বক্তারা বলেন, অবৈধ প্রধানমন্ত্রীসহ তার দলের লোকেরা পাগল হয়ে গেছে। আওয়ামী লীগ তাদের অবৈধ ক্ষমতার দখলদারীত্ব ধরে রাখতে সারাদেশে তাদের সহযোগী সংগঠন ছাত্রলীগ-যুবলীগকে দিয়ে সন্ত্রাসের পথ বেছে নিয়েছে। আওয়ামী লীগ জনবিচ্ছিন্ন হয়ে শুধুমাত্র সন্ত্রাস আর প্রশাসনকে ব্যবহার করে ক্ষমতায় টিকে থাকার অপচেষ্টা করছে।

তারা বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তারেক জিয়া যাতে পরবর্তী নির্বাচনে অংশ নিতে না পারেন তার জন্য পরিকল্পিতভাবে প্রশাসনের সহযোগিতায় তারা ন্যাক্কারজনক সিদ্ধান্ত নিতে চলেছে। কিন্তু তাদের এই নোংরামি কখনো বাংলাদেশের মানুষ মেনে নেবে না।

বক্তারা আগামী জলবায়ু সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে না আসার আহ্বান জানান এবং সেই সাথে তাকে ফ্রান্সে অবাঞ্ছিত ঘোষণা করা হয়। পরে নেতারা পররাষ্ট্র মন্ত্রণালয়ে পূর্বনির্ধারিত স্মারকলিপি প্রদান করেন।

ফ্রান্স বিএনপির সভাপতি সাইফুর রহমানের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক হাজী জালাল খানের পরিচালনায় মানববন্ধন শেষে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন বিএনপির সহ-সভাপতি শাহেদ আলী, সিরাজুর রহমান, শাহ জামাল, মাহবুবুর রহমান রাঙ্গা, ইলিয়াস মুক্তি পরিষদ ফ্রান্সের সভাপতি মফিজ আলী, সহ-সাধারণ সম্পাদক জুনেদ আহমদ, সৈয়দ জালাসুজ্জ্বামান, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ওমর গাজী, বিএনপি নেতা ইলিয়াস কাজল, সাহিত্য প্রকাশনা সম্পাদক কবি রুবেল, তথ্য ও গবেষণা সম্পাদক আলতাফ হোসেন, সাংস্কৃতিক সম্পাদক কিরণ আহমদ, মাহবুবুর রহমান বকুল, রেজওয়ান হোসেন জুয়েল, মিজান শিকদার, শরিফ আহমদ, মাসুম সরকার, রুহুল আমিন, শাহিনুর রহমান, মনোয়ার হোসেন প্রমুখ।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]