নওগাঁয় বিদ্যুৎস্পৃষ্টে ৩ মাদ্রাসা ছাত্রী নিহত: আহত ১৬

dade bodyনওগাঁ প্রতিনিধি: নওগাঁর মান্দায় বিদ্যুৎপৃষ্ট হয়ে ৩ ছাত্রীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার গনেশপুর ইউনিয়নের তমিজউদ্দিন চকদার হাফেজিয়া মহিলা মাদ্রাসায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় কমপক্ষে ১৬ জন ছাত্রী আহত হয়েছে।

নিহতরা হলেন- উপজেলার শ্রীরামপুর গ্রামের আবদুর রহিমের মেয়ে সাদিয়া (১৪), দুর্গাপুর গ্রামের আলম হোসেনের মেয়ে নাদিয়া (১২) ও একই গ্রামের মিম (১৩)। মর্মান্তিক এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার গনেশপুর ইউনিয়নের সতীহাট বাজারে ১০ বছর ধরে পরিচালিত হচ্ছে তমিজ উদ্দিন চকদার হাফেজিয়া মহিলা মাদ্রাসা। টিন শেডের দ্বি-তল বিশিষ্ট মাদ্রাসার ওপর দিয়ে পল্লী বিদ্যুতের মেইন লাইনের তার গেছে। বিদ্যুতের তার ওই টিন শেডের ঘরের সঙ্গে ঘর্ষণের ফলে মাদ্রাসাটি বিদ্যুতায়িত হয়ে পড়ে।

বিকেলে আসর নামাজ পড়তে ছাত্রীরা মাদ্রাসার সিঁড়ি বেয়ে নিচে নামতে গিয়ে সিড়ির লোহার রডে হাত দিলে বিদ্যুৎস্পৃষ্ট হয়। পরে তাদেরকে মান্দা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। হাসপাতালে নেয়ার পথে ৩ ছাত্রীর মৃত্যু হয়। এ ঘটনায় কমপক্ষে ২০ জন ছাত্রী আহত হয়েছে। আহতদের মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন- দুর্গাপুর গ্রামের মোসলেম আলীর মেয়ে জয়নব (১৫), গঙ্গারামপুর গ্রামের সামসুল আলমের মেয়ে শামীমা (১৪), গুডাগাড়ী গ্রামের নেকাব্বরের মেয়ে সাদিয়া (১৩), ময়নব আদর্শ গ্রামের সামসুলের মেয়ে খাদিজা (১০), রামরামপুর গ্রামের কাওসারের মেয়ে জান্নাতুন (১৩), সতীহাট গ্রামের হারুনুর রশিদের মেয়ে সাদিয়া (১২), একই গ্রামের ওয়াজেদ আলীর মেয়ে বৃষ্টি (১২), সুজনের মেয়ে আখী (১৫, নাফিয়া (১৩), হাবিবা (১২), বিলকিস (১৪), মিম (১৪), ফাতেমা (১১), মারিয়া (১২), আরিফা (১১), কারিনা (১৪), মরিয়ম (১৫)। অন্যদের নাম ও পরিচয়  তাৎক্ষনিকভাবে জানা যায়নি।

উপজেলার গনেশপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম চৌধুরী বলেন, এলাকাবাসী ও মৌলভীদের পরিচালনায় মাদ্রাসাটি ১০ বছর ধরে পরিচালিত হয়ে আসছে। মাদ্রাসাটিতে প্রায় শতাধিক ছাত্রী লেখাপড়া করছে।

নওগাঁর অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) খোরশেদ আলম জানান, তিনজন ছাত্রী বিদ্যুতায়িত হয়ে মারা যাওয়ার খবর পেয়ে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। তদন্ত করে সঠিক কারণ উদঘাটনের চেষ্টা করা হচ্ছে।

মান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুর রহমান খান জানান, বিদ্যুতায়িত হয়ে তিন ছাত্রীর মৃত্যুর ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। কমিটির রির্পোট পাওয়ার পর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

রাত সাড়ে ৮টায় এ সংবাদ লেখার সময় আহত শিক্ষার্থীদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরের ব্যবস্থা করেছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]