রাজন হত্যা : কামরুলকে দেশে পাঠাতে সৌদি ফরমান জারি

rajon kamrulওয়ান নিউজ ডেস্ক: সিলেটে বহুল আলোচিত শিশু শেখ সামিউল আলম রাজন হত্যা মামলার প্রধান আসামি কামরুল ইসলামকে বাংলাদেশে ফেরত পাঠাতে ফরমান জারি করেছে সৌদি আরব। গত সপ্তাহে কামরুলের বিরুদ্ধে এ ফরমান জারি করা হয়েছে। বুধবার দেশটির গণমাধ্যম আরব নিউজ এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

এর আগে গত ৮ জুলাই সিলেটের কুমাগাঁওয়ে চোর সন্দেহে শিশু সামিউল ইসলাম রাজনকে পিটিয়ে হত্যা করা হয়। এরপর শিশু হত্যার সঙ্গে জড়িত সন্দেহভাজন কামরুল সৌদি আরবে পালিয়ে যায়। সেখানে তিনি গাড়ির চালকের কাজ করছিলেন।

শিশু রাজন হত্যাকাণ্ডের ২৮ মিনিটের একটি ভিডিও চিত্র ফেসবুকসহ অন্যান্য সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়লে দেশজুড়ে ব্যাপক তোলপাড় শুরু হয়। এরপর গত ১৩ জুলাই সৌদি প্রবাসী বাংলাদেশিদের সহযোগিতায় কামরুলকে জেদ্দা থেকে গ্রেফতার করে দেশটির পুলিশ। এর আগে ইন্টারপোল কামরুলকে বাংলাদেশে ফেরত পাঠাতে রেড অ্যালার্ট জারি করে।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম গত সপ্তাহে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, শিশু রাজন হত্যার সঙ্গে জড়িত সন্দেহভাজন কামরুলকে ২ সপ্তাহের মধ্যে পাঠাবে সৌদি আরব।

তিনি বলেন, সৌদি আরবের রাজকীয় আদালত কামরুলকে দেশে ফেরত পাঠাতে ফরমান অনুমোদন করেছে। অতিরিক্ত কাগজপত্র সংক্রান্ত কাজ সারতে ২ সপ্তাহের বেশি লাগবে না।

ওই হত্যাকাণ্ডের পর শিশু রাজনের বাবা সিলেটের জালালাবাদ থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় কামরুলের ভাই মুহিত, তার সহযোগী আলী হায়দার, চৌকিদার ময়না মিয়াকে আসামি করা হয়। এছাড়া হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে কামরুলের চাচাতো ভাই ইসমাইল হোসেনকেও গ্রেফতার করে পুলিশ।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]