আয়ারল্যান্ডে বাংলাদেশীদের জন্য মেশিন রিডেবল পাসপোর্টের উদ্বোধন

MRPআয়ারল্যান্ড প্রতিনিধি: “ডাবলিন আওয়ামীলীগ, আয়ারল্যান্ড আওয়ামীলীগ ও বাংলাদেশ এসোসিয়েশন অফ ডাবলিনের (BDAD) উদ্যোগে বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রনালয়ের সাথে স্ব-বিশেষ যোগাযোগের দরুন এইবার প্রথমবারের মত আয়ারল্যান্ডে মেশিন রিডেবল পাসপোর্ট(MRP)দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

স্থানিয় শনিবার সকাল ৯.৩০ টায় আয়ারল্যান্ড আওয়ামীলীগের নেতৃবৃন্দের উপস্থিতিতে ইসলামিক ক্যালচারাল সেন্টার, ডাবলিন-১৪ তে আয়ারল্যান্ডে প্রথমবারের মত মেশিন রিডেবল পাসপোর্ট(MRP)দেওয়ার উদ্বোধন অনুষ্ঠান শুরু হয়।

আয়ারল্যান্ডে অবস্থান করে বাংলাদেশ হাইকমিশন, লন্ডনের কর্মকর্তাগণ শনিবার থেকে সোমবার পর্যন্ত ৩দিন ব্যাপী আয়ারল্যান্ডে বসবাসরত বাংলাদেশী নাগরিকদের মধ্যে MRP বিতরণ করবেন। প্রবাসী বাংলাদেশীদের এই সুবিধা গ্রহনের জন্য আয়ারল্যান্ড আওয়ামীলীগ, ডাবলিন আওয়ামীলীগ ও ডাবলিন কমিউনিটি প্রায় সপ্তাহকালব্যাপী প্রচারণা চালায়। এই বিশাল কর্মযজ্ঞে আয়ারল্যান্ড আওয়ামীলীগ পূর্ণ সহযোগিতা করে যাচ্ছে।

মেশিন রিডেবল পাসপোর্টের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা সাইদুর রহমান, আয়ারল্যান্ড আওয়ামীলীগের সভাপতি জনাব ইকবাল আহমেদ লিটন, সাধারণ সম্পাদক জসীমউদ্দিন আহমেদ, আয়ারল্যান্ড আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অলক সরকার, ডাবলিন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি জালাল আহমেদ ভুইয়া , সাধারণ সম্পাদক ফিরোজ হোসেন, দপ্তর সম্পাদক তপু শাহাদাত, আয়ারল্যান্ড আওয়ামীলীগের সহ সভাপতি মিন্টো রানা, মানি ভাই ও জিকু বনিক সহ আরো অনেকে।

news portal website developers eCommerce Website Design