আমি রাজনীতি করেছি ১৬ কোটি মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য

abdul hamidতোফায়েল আহমেদ, কিশোরগঞ্জ : “আমি রাজনীতি করেছি সততার সঙ্গে, রাজনীতি করেছি ১৬ কোটি মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য সুতরাং মানুষের পক্ষেই কাজ করতে হয়। সারা জীবন আওয়মীলীগ করেছি। এখন আর আওয়ামীলীগের পক্ষে বক্তব্য দিতে পারি না। সততা ছাড়া কোনো রাজনীতিবিদ কোনোদিন উন্নতি সাধন করতে পারে না। মানুষের কল্যাণের জন্য দেশের প্রতিটি জনপ্রতিনিধিকে কাজ করে যেতে হবে”- সোমবার কিশোরগঞ্জের অষ্টগ্রামে আয়োজিত নাগরিক সমাবেশে মহামান্য রাষ্ট্রপতি আবদুল হামিদ এসব কথা বলেন।

তিনি বলেন, আমি হাওরের সন্তান। হাওরবাসীর সুখ-দুঃখ আমি বুঝি। আমি হাওরের প্রতিটি এলাকা ঘুরে দেখেছি। আপনাদের সাথে একসাথে খেয়েছি। দেখেছি হাওরের পানিতে শিশুদের মরতে। একটা সময় ছিল যখন হাওরের কেউ মারা গেলে বর্ষা মৌসুমে কবর বা শ্বশানে নেয়া যেতো না। তাদের পানিতে ভাসিয়ে দেয়া হতো।  সেই চিত্র আজও আমাকে পীড়া দেয়। হাওরে এখন আর সেই চিত্র দেখা যায় না।

রাষ্ট্রপতি আরোও বলেন, হাওরের তিনটি উপজেলা অষ্টগ্রাম, ইটনা, মিঠামইনে সারা বছর চলাচলের রাস্তা তৈরী করা হবে। আগামী শুকনো মৌসুমে কাজ শুরু হবে। কিন্তু  এ রাস্তার রক্ষণাবেক্ষন আপনাদেরই করতে হবে। রাস্তা-ঘাট নষ্ট হলে স্বপ্ন পূরণ হবে না। আপনাদের কাছে অনুরোধ রাস্তা-ঘাট সঠিকভাবে রক্ষণাবেক্ষন করুন। রাস্তা ছাড়াও হাওর এলাকার জন্য বিশেষ ক্যান্টনমেন্ট ও কিশোরগঞ্জে একটি পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় তৈরী করা হবে বলে আশ্বাস দেন।

তিনি বলেন, আমি এখন রাষ্ট্রপতি। ইচ্ছা করলেই আর আপনাদের সাথে কথা বলতে বা দেখা করতে পারি না। আমি এখন বন্দী। আমি সারাজীবন রাষ্ট্রপতি থাকবো না। তখন আপনাদের সাথে আগের মতো কাছে গিয়ে কথা বলতে পারবো। আমি সারাজীবন জনগণের পক্ষে কাজ করেছি। জীবনে কোনদিন কারোও এক টাকা আত্মসাৎ করিনি। কোনো সরকারি খাত থেকে নিজের লাভের কথা ভাবিনি। সবসময় চেয়েছি জনগণের জন্য কিছু করার। এসময় তিনি তার শৈশবের স্মৃতিচারণ করে বিভিন্ন কথা বলেন।

সোমবার তিনি কিশোরগঞ্জের অষ্টগ্রামে দুই দিনের সফরে দুপুর ২.২৫ মিনিটে হেলিকপ্টারযোগে অষ্টগ্রাম উপজেলা হেলিপ্যাড মাঠে অবতরণ করেন। জেলা পরিষদের ডাক বাংলোতে তাকে গার্ড অব অনার প্রদান করা হয়। পরে ব্যাটারীচালিত অটোযোগে ধলেশ্বরী নদীর উপর নবনির্মিত রাষ্ট্রপতি আবদুল হামিদ সেতুতে উপস্থিত হয়ে সেতু ও ম্যুরাল উদ্বোধন এবং পরিদর্শন করেন। তাঁর এ সফরকে ঘিরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে।
বিকালে অষ্টগ্রাম পাইলট মডেল হাইস্কুল খেলার মাঠে অয়োজিত নাগরিক সমাবেশে যোগদান করেন। এ সময় অষ্টগ্রাম উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও নাগরিক কমিটির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক হায়দারী বাচ্চুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন কিশোরগঞ্জ-৫ (নিকলী-বাজিতপুর) আসনের সংসদ সদস্য মোঃ আফজাল হোসেন, কিশোরগঞ্জ-৪ (অষ্টগ্রাম-ইটনা-মিঠামইন) আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মেদ তৌফিক, উপজেলা চেয়ারম্যান শহীদুল ইসলাম জেমস প্রমুখ। এসময় সমাবেশে আরোও উপস্থিত ছিলেন দেশের সরকারী, সামরিক, বে-সামরিক বিভাগের উর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারী, রাজনীতিবিদ, সুশীল সমাজের প্রতিনিধি ও  বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিক সহ সর্ব স্তরের জনগণ।

আগামীকাল মঙ্গলবার দুপুর ১২.১০ মিনিটে তিনি ঢাকার উদ্দেশ্যে রওনা হবেন বলে জানা গেছে।

news portal website developers eCommerce Website Design