শিক্ষক নিয়োগ পরীক্ষায় মুঠোফোনে এসএমএসে নকল

smsওয়ান নিউজ পাবনা : পাবনায় প্রাক প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষায় মুঠোফোনে নকল পেয়ে উত্তর লেখার দায়ে আটক আবু দাউদ সুরুজি। পাবনায় প্রাক প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষায় মুঠোফোনে খুদেবার্তা (এসএমএস) পাঠিয়ে পুরো ৮০ নম্বরের উত্তর সরবরাহ করা হয়েছে। নিষেধাজ্ঞা অমান্য করে পরীক্ষার হলে মুঠোফোন ব্যবহার করে ওই উত্তর লেখার দায়ে একজনকে দুই বছরের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

আজ শুক্রবার দুপুরে পাবনার ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সোলেমান আলী এই সাজা দেন। তবে মুঠোফোনে উত্তর পাঠানোর অভিযোগে কাউকে আটক করা হয়নি।

সাজা পাওয়া ব্যক্তির নাম মাওলানা আবু দাউদ সুরুজি (২৭)। তাঁর বাড়ি জেলার সাঁথিয়া উপজেলার বাউশগাড়ি গ্রামে।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ  আল হাসান জানান, পাবনা সরকারি মহিলা কলেজ কেন্দ্রে আজ শুক্রবার পরীক্ষা চলার সময় সুরুজির নিজস্ব মুঠোফোনে ছয়বারে সম্পূর্ণ পরীক্ষার ৮০ নম্বরের উত্তরের এসএমএস আসে। অবৈধভাবে পরীক্ষায় মুঠোফোন ব্যবহার করায় তাঁকে আটক করা হয়। পরে তাঁকে ভ্রাম্যমাণ আদালতের সামনে হাজির করা হলে বিচারক সুরুজিকে দুই বছরের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন।

দণ্ড পাওয়া আবু দাউদ সুরুজি জানান, পাবনার সরকারি এডওয়ার্ড কলেজের হিসাববিজ্ঞান বিভাগের প্রভাষক সিরাজুল ইসলাম মুরাদ তাঁর কাছ থেকে তিন লাখ টাকা নিয়ে মুঠোফোনের মাধ্যমে উত্তর সরবরাহ করেন।

এ ব্যাপারে বক্তব্য জানতে শিক্ষক সিরাজুল ইসলাম মুরাদের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করলে তা বন্ধ পাওয়া গেছে।

news portal website developers eCommerce Website Design