জাপানি নাগরিক হত্যার অভিযোগে আটক ৩

japani atokওয়ান নিউজ বিডি, চাঁপাইনবাবগঞ্জ: জাপানি নাগরিক হোশি কুনিও হত্যার অভিযোগে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার বিদিরপুর ও সাতনইল মহল­া থেকে বৃহস্পতিবার রাতে অস্ত্রসহ ৩ জনকে আটক করেছে র‌্যাব।

আটকরা হলেন, রংপুরের কোতায়ালী থানার শালবন শাহীপাড়ার মোহা. হানিফের ছেলে রাজিব হোসেন ওরফে মেরিল সুমন (২৫), একই থানার সেন্ট্রাল রোড জুম্মাপাড়ার আব্দুল লতিফের ছেলে নওশাদ হোসেন ওরফে রুবেল ওরফে কালা রুবেল (২৭), এবং শালবন মিস্ত্রীপাড়া শিয়ালুর মোড় গ্রামের বাবলু চন্দ্র বর্মনের ছেলে কাজল চন্দ্র বর্মন ওরফে ভরসা কাজল (২৫)।

র‌্যাব-৫ রাজশাহীর অধিনায়ক লে. কর্নেল মাহাবুব আলম জানান, বৃহস্পতিবার রাত সোয়া একটার দিকে পৌর এলাকার সাতনইল মহল­ায় সন্দেহজনকভাবে এক ব্যাক্তিকে ঘোরা ফেরা করতে দেখা যায়। ওই ব্যক্তি র‌্যাবের গাড়ি দেখতে পেয়ে পালিয়ে যাবার চেষ্টা করে। এসময় র‌্যাবের একটি টহলদল রাজিব হোসেনকে আটক করে। র‌্যাব তার কাছ থেকে একটি বিদেশি পিস্তুল, একটি ম্যাগজিন ও দুই রাউন্ড গুলি উদ্ধার করে। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী র‌্যাব পৌর এলাকার বিদিরপুর মহল­ায় অভিযান চালিয়ে নওশাদ হোসেন ও কাজল চন্দ্র বর্মনকে রাত সোয়া ৩টার দিকে আটক করে। এসময় তাদের কাছ থেকে একটি বিদেশি রিভলবার ও একটি চাপাতি উদ্ধার করে।

তিনি জানান, জাপানি নাগরিক হোঁসিও কুনিও হত্যাকাণ্ডের পর থেকে তারা পলাতক ছিলেন এবং তারা বিভিন্ন সময় জায়গা পরিবর্তন করেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ওই হত্যাকাণ্ডের সঙ্গে সংশ্লিষ্ট বলে জানিয়েছেন।

ওই র‌্যাব কর্মকর্তা জানান, সুমনের বিরুদ্ধে হত্যাসহ ৮টি মামলা, কালা রুবেলের বিরুদ্ধে দুটি হত্যা মামলা এবং কাজলের বিরুদ্ধে ৫টি মামলা রয়েছে রংপুরে।

শুক্রবার র‌্যাব তাদের চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় হস্তান্তর এবং তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করে।

news portal website developers eCommerce Website Design