চাঁপাইনবাবগঞ্জে গানের সুরে জামায়াতের প্রচারণা

jamat logoওয়ান নিউজ বিডি, চাঁপাইনবাবগঞ্জ : পৌরসভা নির্বাচনে মেয়র পদে অংশ নিলেও সরাসরি মাঠে নেই জামায়াতের স্বতন্ত্র প্রার্থীরা। তবে বিভিন্ন গানের সুর নকল করে প্রার্থীদের গুণকীর্তন রেকর্ড করে প্রচারণা চালানো হচ্ছে। এতে করে ইসলামী দল হয়ে নিজেদের স্বার্থে গানের সুরে প্রচারণায় জামায়াতের আদর্শ নিয়ে সচেতন মহল প্রশ্ন তুলেছে।

অন্যদিকে জামায়াত প্রার্থীদের পক্ষে নির্বাচনী প্রচারের জন্য নারী ও পুরুষ কর্মীদের নিয়োগ করা হয়েছে বলে দলীয় সূত্রটি জানিয়েছে। জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জ জেলার ৪টি পৌরসভা নির্বাচনে মেয়র পদে জামায়াত নেতারা স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নিয়েছেন। এছাড়াও প্রতি ওয়ার্ডে দলীয় নেতারা কাউন্সিলর ও নারী কাউন্সিলর পদে প্রার্থী হয়েছেন। এদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় স্বতন্ত্র নির্বাচন করছেন অস্ত্র ও বিষ্ফোরক মামলার আসামি জেলা জামায়াতের আমীর মো. নজরুল ইসলাম। তার বিরুদ্ধে নাশকতাসহ একাধিক মামলা রয়েছে এবং তিনি জামিনে থাকলেও দীর্ঘদিন ধরে আত্মগোপনে রয়েছেন। নাচোল পৌরসভায় মেয়র প্রার্থী হয়েছেন উপজেলা জামায়াতের আমির ডা. রফিকুল ইসলাম। তিনিও আত্মগোপনে রয়েছেন। শিবগঞ্জ পৌরসভায় নির্বাচন করছেন জেলা জামায়াতের নায়েবে আমীর মো. জাফর আলী। তিনিও নাশকতাসহ একাধিক মামলা নিয়ে দীর্ঘদিন ধরে আত্মগোপনে রয়েছেন। অন্যদিকে রহনপুর পৌরসভায় নির্বাচন করছেন পৌর জামায়াতের আমির মো. মিজানুর রহমান। তার বিরুদ্ধেও নাশকতাসহ একাধিক মামলা রয়েছে এবং তিনি বর্তমানে কারাগারে রয়েছেন।

এদিকে গ্রেফতার আতংকে জামায়াত নেতা-কর্মীরা দলীয় অফিসে না আসলেও গোপন স্থান থেকে বেশ কয়েকটি দলে ভাগ হয়ে দলীয় সমর্থকদের বাড়ি বাড়ি গিয়ে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন। এদিকে জামায়াত নেতারা আত্মগোপনে থেকে আগের মোবাইল নম্বর বন্ধ রেখে নতুন সীম নিয়ে দলীয় নেতাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন বলে একটি সূত্র জানিয়েছে। সূত্রমতে, ইতোমধ্যে নির্বাচনী প্রচারের জন্য প্রতি পৌরসভায় অন্তত ৫০ জন করে নারী কর্মী এবং শতাধিক পুরুষ কর্মী নিয়োগ দেওয়া হয়েছে। তাদের ওপর দায়িত্ব রয়েছে এবার দলের দাঁড়িপাল্লা প্রতীক না থাকার বিষয়টি ভোটারদের বোঝানোর জন্য। যেন ভোটাররা কোন বিভ্রান্তিতে না পড়ে এবং দলীয় সমর্থকদের মনোবল অটুট থাকে।

news portal website developers eCommerce Website Design