অশুভ শক্তি মোকাবেলায় সেনাবাহিনী সম্পূর্ণভাবে সক্ষম : রাষ্ট্রপতি

abdul hamid armyস্টাফ রিপোর্টার: রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেছেন, দেশের অখণ্ডতা রক্ষায় যেকোনো অশুভ শক্তিকে দৃঢ়ভাবে প্রতিহত করতে দেশপ্রেমিক বাংলাদেশ সেনাবাহিনী সম্পূর্ণভাবে সক্ষম। মুক্তিযুদ্ধের ঐতিহ্যে গড়ে ওঠা এই দেশপ্রেমিক সেনাবাহিনী মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে ওঠা সেনাবাহিনীর যোগ্য উত্তরসূরি।

রাজবাড়ীর কালুখালী সেনানিবাসে বৃহস্পতিবার বাংলাদেশ সেনাবাহিনীর শীতকালীন মহড়া ‘অনুশীলন দীপ্ত শপথ’ পরিদর্শনে এসে এসব কথা বলেন রাষ্ট্রপতি ও সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক আবদুল হামিদ।

ঢাকা থেকে হেলিকপ্টারযোগে বৃহস্পতিবার দুপুর ১২টায় রাষ্ট্রপতি রাজবাড়ীর কালুখালীর হেলিপ্যাডে অবতরণ করেন।

২০১৫-১৬ সালের শীতকালীন প্রশিক্ষণের অংশ হিসেবে রাজবাড়ী সেনানিবাসের নিজস্ব এলাকার ৫৫ পদাতিক ডিভিশনের আয়োজনে এ প্রশিক্ষণ মহড়া দুপুর সাড়ে ১২টায় অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ৫৫ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল এস এম মতিউর রহমান। মহড়ার শুরুতেই বাংলাদেশ সেনাবাহিনীর প্যারা কমান্ডো ব্যাটালিয়নের চৌকস কমান্ডো সেনাদল প্যারাসুটের সাহায্যে মাটিতে অবতরণ করেন। মহড়ায় বাংলাদেশ বিমানবাহিনীর অত্যাধুনিক যুদ্ধ বিমান, হেলিকপ্টার গানশিপ ও আর্মি এভিয়েশন গ্রুপ অংশ নেয়। এ ছাড়া বিভিন্ন কম্ব্যাট টিমের ট্যাংক, আর্মাড পার্সোনেল ক্যারিয়ার, আর্টিলারি গান, এ্যান্টি ট্যাংক গাইডেড মিসাইল, রিকয়েললেস রাইফেল ও ভারী মেশিনগান ব্যবহৃত হয়।

মহড়া শেষে দুপুর দেড়টায় প্রধান অতিথি দরবারে উপস্থিত সেনা সদস্যদের উদ্দেশে ভাষণ দেন। ভাষণে রাষ্ট্রপতি দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার পাশাপাশি দেশ-বিদেশে সেনাবাহিনীর বিভিন্ন কর্মকাণ্ডের প্রশংসা করেন। এ ছাড়া তিনি সেনাবাহিনীকে আধুনিক, দক্ষ ও সময়োপযোগী করে গড়ে তোলার লক্ষ্যে সরকারের আন্তরিক প্রচেষ্টা অব্যাহত থাকার কথা ব্যক্ত করেন।

মন্ত্রিপরিষদের সদস্যবৃন্দ, সেনা, নৌ ও বিমান বাহিনীর প্রধানগণ, রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী, ২ আসনের সংসদ সদস্য মো. জিল্লুল হাকিম, ৩৮ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য কামরুন নাহার চৌধুরী লাভলী, ৫৫ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল এস এম মতিউর রহমান, জেলা প্রশাসক মো. রফিকুল ইসলাম খান, পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম এ সময় উপস্থিত ছিলেন।

প্রীতিভোজ শেষে অসহায়, দুস্থ ও শীতার্ত মানুষের মাঝে রাষ্ট্রপতি কম্বল বিতরণ করেন। কম্বল বিতরণ শেষে বিকাল সাড়ে ৩টায় রাষ্ট্রপতি রাজবাড়ী সেনানিবাস এলাকা থেকে হেলিকপ্টারযোগে ঢাকার উদ্দেশে রওনা দেন।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]