ইউপি নির্বাচন: বরগুনায় আ.লীগের প্রার্থী বাছাই সভায় যুবলীগের হামলা

barguna map

borguna mapওয়ান নিউজ বিডি, বরগুনা : বরগুনার বেতাগীতে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় প্রার্থী বাছাই সভায় হামলা চালিয়েছে যুবলীগ নেতাকর্মীরা। এতে বর্তমান চেয়ারম্যান ইউসুফ শরীফসহ (৫৩) চার জন আহত হয়েছেন। অন্য আহতরা হলেন- ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কবির, ইউসুফ শরীফের ছেলে জাফর শরীফ (৩০) ও মুক্তিযোদ্ধা ইউনিয়ন কমান্ডার আবদুল মন্নান মৃধা (৬৫)।

রোববার রাত ১০টার দিকে বঙ্গবন্ধু কমপ্লেক্সে উপজেলার সরিষামুড়ি ইউনিয়নের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেয়ার সময় যুবলীগ নেতাকর্মীরা এ  হামলা চালায়। ইউপি চেয়ারম্যান ইউসুফ শরীফের অভিযোগ যুবলীগ নেতা শিপন জোমাদ্দার ও তার অনুসারীরা এ হামলা চালিয়েছে।

হামলার খবর পেয়ে পুলিশ ঘটানাস্থল থেকে আহতদের উদ্ধার করে বরগুনা জেনারেল হাসপাতালে নিয়ে আসে।

প্রত্যক্ষদর্শরী জানান, বরগুনার তিনটি উপজেলার ইউপি নির্বাচনে অংশগ্রহণকারী চেয়ারম্যান প্রার্থীর তালিকা চূড়ান্ত করার জন্য বরগুনা জেলা আওয়ামী লীগ সভাপতি সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, সাধারণ সম্পাদক জেলা পরিষদ প্রশাসক জাহাঙ্গীর কবির ও মনোনয়ন বোর্ডের সদস্যরা মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ করছিলো।

এসময় বেতাগী উপজেলার সরিষামুড়ি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি সাক্ষাৎকার দিতে ঢোকার সময় তার উপর জেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তার অনুসারীরা হামলা চালায়।

এ বিষয়ে আহত সরিষামুড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউসুফ শরীফ বলেন, স্থানীয় মনোনয়ন বোর্ডের সামনে আমার উপর শিপন ও তার সন্ত্রাসী বাহিনী হামলা চালায়।

বরগুনা সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিয়াজ হোসেন বলেন, ইউপি নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে সংঘর্ষের খবর শুনে সেখানে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। সেখান থেকে আহতদের চিকিৎসার জন্য বরগুনা জেনারেল হাসপাতালে নিয়ে আসা হয়েছে।

news portal website developers eCommerce Website Design