উন্নত দেশের সাথে তাল মিলিয়ে চলতে হবে

abdul hamidজামালপুর প্রতিনিধি : আপনাদের শিক্ষা ও অভিজ্ঞতার সমন্বয়ে অর্জিত জ্ঞান কাজে লাগিয়ে বিশ্বের উন্নত দেশের সঙ্গে তাল মিলিয়ে চলতে হবে। শিক্ষাকে মানবকল্যাণে ব্যবহার করতে হবে। সোমবার (২২ ফেব্রুয়ারি) সরকারি আশেক মাহমুদ কলেজের ৭০ বছর পূর্তি উপলক্ষে পূনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

রাষ্ট্রপতি বলেন, অন্যদের মতো আমার ফ্রি স্টাইলে কথা বলার সুযোগ নেই, আমাকে যা লিখে দেওয়া হয়, তাই বলতে হয়। ইচ্ছা করলেই সব কিছু বলতে পারি না, করতেও পারি না। এখন মানুষের কাছাকাছি থাকারও সুযোগ নেই। বঙ্গভবনের চার দেওয়ালে বন্দি অবস্থায় আছি।

রাষ্ট্রপতি আরো বলেন, আমি দেশের প্রধান, কিন্তু সরকার প্রধান নই। দাবি দাওয়া পূরণ করতে পারেন সরকার প্রধান। তবে, আমার সহযোগিতা অব্যাহত থাকবে। দেশের উন্নয়ন প্রসঙ্গে রাষ্ট্রপতি বলেন, আজ আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছি। কলেজের ৭০ বছর পূর্তি অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আশেক মাহমুদ কলেজের প্রাক্তন ছাত্র এবং বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. বাকী বিল্লাহ্, সাধারণ সম্পাদক ফারুক আহমেদ চৌধুরী, জামালপুর পৌর মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি, শিক্ষা মন্ত্রণালয়ের সচিব সোহরাব হোসেন, জামালপুর সদর-৫ আসনের সংসদ সদস্য মো. রেজাউল করিম হীরা ও প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ প্রমুখ।

news portal website developers eCommerce Website Design