সাপাহারে মহবুবউজ্জামান পাবলিক লাইব্রেরী সকল শ্রেণীর পাঠকদের জন্য উম্মুক্ত

sapahar pic 27.02.16সাপাহার (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর সাপাহার জামান নগরে অবস্থিত মহবুবউজ্জামান পাবলিক লাইব্রেরীতে বই প্রেমী সকল শ্রেণীর পাঠক/পাঠিকাদের জন্য উম্মুক্ত করা হযেছে। প্রতি শুক্রবার বিকাল ৩ টা হতে সন্ধা পযর্ন্ত পাবলিক লাইব্রেরীতে বই পড়ার সুযোগ। বিনোদনের জন্য থাকতেছে বিভিন্ন লেখকের গল্পের বই, উপন্যাস, কবিতার বই, ম্যাগাজিন, জাতীয় দৈনিক, সাপ্তাহিক পত্রিকা, চাকুরী প্রার্থীদের কাছে বিশেষভাবে সমাদৃত এখানে নিয়োগ বিজ্ঞপ্তি গুলো সংরক্ষন করা হবে ।

আদর্শ সমাজ, সভ্য ও শিক্ষিত জাতি বিনির্মাণে গ্রন্থাগার অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকাপালন করে থাকে । এক-একটি গ্রন্থাগার যেন জ্ঞানের বিশাল এক ভূখন্ড। উচ্চ মাধ্যমিকের গন্ডি পেরোনোর পর শিক্ষকগণ ছাত্রদের বলে থাকেন এখন অদিকাংশ সময় তোমাদের লাইব্রেরীতেই কাটাতে হবে। শুধু ছাত্র- ছাত্রী নয় গবষেকসহ সকলেরই লাইব্রেরীর প্রয়োজন হয় । যে জাতি যত বেশি মননশীল, তত বেশি লাইব্রেরী ব্যবহারের প্রবণতা দেখা যায় সে জাতির মধ্যে।

লাইব্রেরীতে বিশেষ বিশেষ দিনগুলোতে শিশু-কিশোরদের জন্য চিত্রাংকন,কবিতা আবৃতি ও অন্যান্য বিষয়ের উপর প্রতিযোগিতামূলক অনুষ্ঠানের আয়োজন ও করা হবে। ২০০৮ সালে লাইব্রেরীটি প্রতিষ্ঠিত হলেও উদ্দ্যেগী লোকবলের অভাবে কার্যক্রম থেমেছিল ,তবে মহিলা কলেজের প্রভাষক শামীম প্রারভেজ,ফাজিলপুর প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক গোলাম মাওলা ও সাংবাদিক গোলাপ খন্দকারের উদ্দ্যেগে মহবুবউজ্জামান পাবলিক লাইব্রেরীতে বই প্রেমী সকল শ্রেণীর পাঠক /পাঠিকাদের জন্য বই পড়ার সুযোগ করা হযেছে ।

news portal website developers eCommerce Website Design