ঝড়ে বিধবস্ত শ্রেনী কক্ষ : খোলা আকাশের নিচে পাঠদান

pic1স্টাফ রিপোর্টার : চৈত্রের তাপদাহে কালবৈশাখী তান্ডবাবে লন্ডভন্ড হয়ে যাওয়া যশোরের ঝিগরগাছা উপজেলার মির্জাপুর ইউনিয়নের দোস্তপুর এলাকার এম সি ডি বহুমুখী মাধ্যামিক বিদ্যালয় ভবনের টিনের ছাউনি উড়ে যাওয়ায় এখন বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা খোলা আকাশে নিচে রোদে পুড়ে ক্লাস করতে হচ্ছে। গত মঙ্গলবার সন্ধ্যা ৭:১১ মিনিট থেকে ৭:৩৫ মিনিট পর্যন্ত ঝিগরগাছা উপজেলার উপর দিয়ে বয়ে যাওয়া বেপরোয়া কালবৈশাখী তান্ডবে লন্ড হয়ে যায় কৃষকের ধান, কলা ও ভুট্টা ক্ষেত।

সেই সঙ্গে বৈদ্যুতিক লাইনের ব্যপক ক্ষতি হয়। ঝড়ের তান্ডবে উড়ে যায় উপজেলার এলাকায় এম সি ডি বহুমুখী মাধ্যামিক বিদ্যালয় ভবনের টিনের ছাউনি ও শ্রেনী কক্ষ বিধবস্ত। ঝড়ের সাত দিন পার হলোও এখনো এম সি ডি মাধ্যমিক বিদ্যালয়ের ভবনের টিনের ছাউনি মেরামত করা হয়নি বলে জানান, বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা। বিদ্যালয়ের ছাত্রী পারভীনা খাতুন জানান, ঝড়ে আমাদের ক্লাস রুমের ছাউনি  উড়ে যাওয়ার কারণে আমরা এখন  খোলা আকাশের নিচে রোদে পুড়ে ক্লাস করতে হচেছ।

pic2যত দিন না আমাদের ক্লাস রুম মেরামত করা হয় তত আমাদের খোলা আকাশের নিচে ক্লাস করতে হবে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল ইসলাম জানান, ঝড়ে বিদ্যালয়ের সকল শ্রেনী কক্ষের টিনের ছাউনি উড়ে গেছে। অর্থের কারনে সেগুলো এখনও পর্যন্ত মেরামত করা সম্ভব হয়নি। বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ হাবিবুর রহমান জানান, বিদ্যালয়ের তিন শত শিক্ষার্থী থাকলেও এখনও পর্যন্ত এম পিও ভুক্ত না হওয়ার কারনে শিক্ষকরা মানবতার জীবনযাপন করছেও অভাব অনটনের মধ্যেদিয়ে কাজ করতে হচ্ছে বিদ্যালয়ের। ঝড়ের কারনে বিদ্যালয়ের যে ক্ষতি হয়েছে তা দ্রুত মেরামত করা হবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নিখিল চন্দ্র জানান, ঝড়ের কারনে টিনের ছাউনি উড়ে যাওয়ার বিষয়টি জানতে পেরেছি। খুব তাড়াতাড়ি বিদ্যালয়ের ভবনের টিনের ছাউনি গুলো মেরামত করার ব্যবস্থা করা হবে।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]