জামালপুরে গোদাশিমলা উচ্চ বিদ্যালয়ে তালা : শিক্ষাকার্যক্রম ব্যহত

জামালপুর প্রতিনিধি : জামালপুর সদর উপজেলার গোদাশিমলা উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক ও স্কুল ম্যানেজিং কমিটির বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ এনে গত সোমবার হতে বিদ্যালয়টিতে তালা ঝুলিয়ে দিয়েছে এলাকাবাসী। ফলে গত চার দিন ধরে ওই বিদ্যালয়ের সকল শিক্ষাকার্যক্রম বন্ধ রয়েছে।

বিদ্যালয় ও স্থানীয় সূত্রে জানা যায়, চলতি বছরের মার্চ মাসে গোদাশিমলা উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারি পদে নিয়োগ আহ্বান এবং ২২ এপ্রিল নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিদ্যালয়ের উন্নয়ন কাজে ব্যয় করার কথা বলে ওই নিয়োগ পরীক্ষায় ৮লাখ টাকা ঘুষের বিনিময়ে গোদাশিমলা এলাকার নূর মোহাম্মদ নামের একজনকে গোপনে নির্বাচিত করা হয়। কিন্তু ওই প্রার্থীর কাছ থেকে প্রাপ্ত টাকা বিদ্যালয়ের উন্নয়ন কাজে ব্যয় করার কথা থাকলেও সমুদয় টাকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্যরা ভাগ-বাটোয়ারা করে নেন বলে অভিযোগ উঠে। স্থানীয়দের দাবি একই কারণ দেখিয়ে গত দুই বছরে আরও তিন শিক্ষক নিয়োগ বাবদ ১৫ লাখ টাকা বিদ্যালয় কর্তৃপক্ষ প্রার্থীদের কাছ থেকে আদায় করে নেন। কিন্তু ওই টাকাও বিদ্যালয়ের উন্নয়ন খাতে ব্যয় না করে আত্মসাৎ করেন।

প্রার্থীদের কাছ থেকে আদায়কৃত সমুদয় টাকা বিদ্যালয় তহবিলে ফেরত ও বিদ্যালয়ের উন্নয়ন কাজে ব্যয়ের দাবিতে গত সোমবার এলাকাবাসী বিদ্যালয়টিতে তালা ঝুলিয়ে দেন।

এব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.শহিদুর রহমান নিয়োগ বাবদ ৬ লাখ টাকা নেয়ার কথা স্বীকার করে বলেন ইতোমধ্যেই ওই টাকা বিদ্যালয়ের উন্নয়ন খাতে ব্যয় করা শুরু হয়েছে।

জামালপুর জেলা শিক্ষা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বলেন, গত চার দিন ধরে বিদ্যালয়টি বন্ধ থাকার বিষয়ে আমাকে জানানো হয়নি। খোঁজ-খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

news portal website developers eCommerce Website Design