চাঁপাইনবাবগঞ্জ পৌর মেয়রের পদ থেকে জামায়াত নেতা বরখাস্ত

nozrul-islamওয়ান নিউজ বিডি, চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়রের পদ থেকে জামায়াতে ইসলামীর নেতা মোহাম্মদ নজরুল ইসলামকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব মো. আবদুর রউফ মিয়া স্বাক্ষরিত এক পত্রে এই তথ্য জানানো হয়।  একই পত্রে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র-১ সাইদুর রহমানকে মেয়রের দায়িত্ব দেওয়ার কথাও বলা হয়েছে।

গতকাল মঙ্গলবার স্বাক্ষরিত ওই পত্রে জানানো হয়েছে, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র নজরুল ইসলামের বিরুদ্ধে সদর থানার মামলা নম্বর ২৪, জিআর ১০৮/২০১৫-এর অভিযোগপত্র আদালতে গ্রহণ হওয়ায় স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯-এর ৩১-এর উপধারা ১ বলে তাঁকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

২০১৫ সালের ৩১ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে পৌর মেয়র হিসেবে নির্বাচিত হন চাঁপাইনবাবগঞ্জ জেলা জামায়াতের আমির নজরুল ইসলাম। কিন্তু মামলার কারণে দীর্ঘদিন পলাতক ছিলেন তিনি। উচ্চ আদালত থেকে বেশ কিছু মামলায় জামিন নিয়ে গত ২০ নভেম্বর তিনি পৌর মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। এই খবর পেয়ে ঘণ্টাখানেকের মধ্যে পুলিশ তাঁকে বিস্ফোরক আইনে করা একটি মামলায় গ্রেপ্তার করে আদালতে হাজির করে। আদালতের নির্দেশে ওই দিনই তাঁকে কারাগারে পাঠানো হয়।

গত ১ আগস্ট চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চামাগ্রামে একটি নৈশ বিদ্যালয় থেকে ৩১টি ককটেল ও ৫০০ গ্রাম গানপাউডারসহ জামায়াত-শিবিরের ২১ নেতাকর্মীকে গ্রেপ্তার করে পুলিশ। ওই মামলায় হুকুমদাতা হিসেবে এজাহারভুক্ত আসামি ছিলেন নজরুল ইসলাম।

চাঁপাইনবাবগঞ্জ সদর থানার পরিদর্শক (তদন্ত) জুবায়ের আহম্মেদ চৌধুরী জানান, চামাগ্রামের ঘটনায় বিস্ফোরক আইনে করা মামলার অভিযোগপত্র গত ২০ নভেম্বর আদালতে দাখিল করে পুলিশ। ওই অভিযোগপত্র আদালত গ্রহণ করেছেন।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]