সৈয়দপুরে জুট মিলে অগ্নিকান্ড

nilphamari map

নীলফামারী প্রতিনিধি: নীলফামারীর সৈয়দপুরের কামারপুকুরে অবস্থিত রানু এগ্রো জুট মিলে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার ভোর ৫টায় সৃষ্ট ওই আগুন নিয়ন্ত্রণে ৩টি ফায়ার সার্ভিস ইউনিট কাজ করে। ফায়ার সার্ভিস তিন ঘন্টা চেস্টা চালিয়ে সকাল ৮টায় আগুন নিয়ন্ত্রনে আনে। পুরোপুরি আগুন নিয়ন্ত্রনে এখন একটি ইউনিট কাজ করছে।

সৈয়দপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মেরাজুল ইসলাম বলেন, শুক্রবার ভোর ৫ টায় কারখানার কাঁচামাল প্রসেসিং প্লটের প্রধান ফ্লোরে থাকা পাটে আগুন লাগে। মুহূর্তেই তা পার্শ্ববর্তি ফ্লোরগুলোতে ছড়িয়ে পড়ে।

তিনি বলেন, পাট থেকে সুতলী (দড়ি) তৈরীর জন্য ব্যবহৃত হট ইকুইপমেন্টের গোলযোগ থেকে আগুনের সূত্রপাত হতে পারে। এতে কাঁচামাল প্রসেসিং প্লটের দুইটি ফোর আগুনে পুড়ে গেছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

তিনি আরো বলেন, সৈয়দপুর ফায়ার সার্ভিসের একটি ইউনিট, তারাগঞ্জের একটি ও নীলফামারীর উত্তরা ইপিজেডের একটি ইউনিটসহ তিনটি ইউনিট মিলে ৩ ঘন্টার প্রচেষ্টায় আগুন নেভানো সম্ভব হয়। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে জানিয়ে তিনি বলেন, সম্পুর্নভাবে আগুন নিয়ন্ত্রনে এখন একটি ইউনিট কাজ করছে। তবে প্রাথমিক ভাবে অগ্নিকান্ডে ক্ষতির পরিমাণ নিরুপণ করা সম্ভব হয়নি।

news portal website developers eCommerce Website Design