কিছুক্ষণ পরেই মোড়ক উন্মোচন নোকিয়া ৩৩১০ মডেল ফোনের

ওয়ান নিউজ, ডেস্ক : অবশেষে নোকিয়ার বিলুপ্তপ্রায় ৩৩১০ মডেলের পুরনো ফোনটি নতুন মডেলে ফের বাজারে আসছে। রোববার আরও পরের দিকে নোকিয়ার মালিক প্রতিষ্ঠান ফিনিশ কোম্পানি এইচএমডি গ্লোবাল স্পেনের বার্সেলোনায় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস-২০১৭ তে এক সংবাদ সম্মেলনে পুরনো এই ফোনের নতুন সংস্করণের বিস্তারিত তুলে ধরবে।

নোকিয়ার পুরনো ৩৩১০ মডেলের এই ফোন বাংলাদেশ সময় রাত সাড়ে ৯টার দিকে উন্মুক্ত করা হবে বলে প্রত্যাশা করা হচ্ছে। একই সঙ্গে নোকিয়ার একটি অ্যান্ড্রয়েড স্মার্টফোন ও নোকিয়া পি১ নামের অপর দুটি ফোন বাজারে আসবে।

নোকিয়ার ৩৩১০ মডেলের ফোন প্রথম বাজারে আসে ২০০০ সালের সেপ্টেম্বরে। দীর্ঘস্থায়ী ব্যাটারি ও হার্ডওয়ার ব্যবস্থার কারণে ব্যাপক জনপ্রিয় হয়ে উঠে এই ফোন। একই সঙ্গে বিশ্বের সর্বকালের সর্বাধিক বিক্রিত ফোনের রেকর্ড গড়ে নোকিয়া ৩৩১০।

নোকিয়ার পুরনো ও ঐতিহ্যবাহী এই ফোনের মূল সংস্করণ এখনো অ্যামাজনে পাওয়া যায়। তবে বাজারে পাওয়া গেলেও কোম্পানিটি বিক্রি করছে না বলে জানিয়েছে।

নোকিয়া ৩৩১০ মডেলের নতুন সংস্করণের এ ফোনে ঘড়ি, ক্যালকুলেটর, ১০টি রিমাইন্ডার সঞ্চিত রাখার সামর্থ্য ও চারটি গেইম ইন্সটল করা আছে। ফোনটি যুক্তরাজ্যের বাজারে পাওয়া যাবে মাত্র ৫০ ডলারে। তবে অ্যামাজনে এখনো বিক্রি হচ্ছে ১৭ বছর আগের সেই পুরনো মডেল। অ্যামাজনের চেয়ে নতুন সংস্করণের দাম কম হতে পারে বলে ধারণা করছেন প্রযুক্তি সংশ্লিষ্টরা।

এদিকে, নোকিয়া ৩৩১০ নতুন ফোনের সঙ্গে আগের সংস্করণের হুবহু মিল থাকবে বলে জানানো হলেও বিট্রিশ দৈনিক সানডে এক্সপ্রেস এইচএমডি সংশ্লিষ্ট কর্মকর্তাদের বরাত দিয়ে বলেছে, পুরনো ফোনের সঙ্গে নতুন ফোনের মিল থাকবে ৯০ শতাংশ। যুক্তরাজ্যের হাই স্ট্রিট স্টোরে পাওয়া যাবে ফোনটি।

মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে ফ্ল্যাগশিপ প্রোডাক্ট হিসেবে নোকিয়া পি ১ অ্যান্ড্রয়েড স্মার্টফোনের পাশাপাশি নোকিয়া ৩, নোকিয়া ৫ অ্যান্ড্রয়েড ফোন ও নোকিয়া ৩৩১০ ফিচার ফোনও পুণরায় চালু হচ্ছে। প্রায় ১৭ বছর পর  ফিরে আসছে নোকিয়া ৩৩১০ হ্যান্ডসেটটি।

বিশ্বজুড়ে অসংখ্য নোকিয়াপ্রেমীদের কাছে ৩৩১০ শুধু একটি মজবুত ফিচার ফোন নয়, ফোনটির সঙ্গে তাদের আবেগও জড়িয়ে রয়েছে। ফোনটির জনপ্রিয়তা যাচাই করেই ফের বাজারে ফিরিয়ে আনা হচ্ছে। সহজ সরল ইন্টারফেস, প্রি-লোডেড গেম ‘স্নেক ২’ থাকছে ফোনটিতে।

অ্যান্ড্রয়েড এন আপডেট বিশিষ্ট নোকিয়া ৫ হ্যান্ডসেটে ৫.২ ইঞ্চির এইচডি ডিসপ্লে ও ২ জিবি র্যামের পাশাপাশি ১২ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এই মডেলটির আবেদন বহুগুণ বাড়িয়ে দেবে বলে মনে করছে এইচএমডি গ্লোবাল। এই মডেলটির দাম ১৪ হাজার টাকা হতে পারে। নোকিয়া ৩-এর আনুমানিক দাম ১০ হাজার ৫০০ টাকা।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]