দক্ষিণাঞ্চলই হবে অর্থনৈতিক উন্নয়নের মূল স্তম্ভ: শিল্পমন্ত্রী

ওয়ান নিউজ, ঝালকাঠি : শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, শেখ হাসিনা যখনই ক্ষমতায় আসে তখনই দক্ষিণাঞ্চলের উন্নয়ন হয়। আজকে পদ্মা সেতু ও পায়রা সমুদ্র বন্দর হচ্ছে। এই পদ্মা সেতু ও পায়রা বন্দরকে ঘিরে বিদেশিরা দক্ষিণাঞ্চলে কল-কারখানা গড়ে তুলতে চাইছেন। দক্ষিণাঞ্চালই হবে একদিন অর্থনৈতিক উন্নয়নের মূল স্তম্ভ।
শুক্রবার দুপুরে ঝালকাঠির নলছিটি উপজেলার কুলকাঠি ইউনিয়ন (ইউপি) পরিষদের উদ্যোগে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন তিনি। এ সময় কুলকাঠি ইউনিয়নকে ভিক্ষুক, বাল্যবিয়ে ও যৌতুকমুক্ত ঘোষণা করেন শিল্পমন্ত্রী।
শিল্পমন্ত্রী আরো বলেন, আজকে একটি ঐতিহাসিক দিন। বাংলাদেশে এই প্রথম একটি ইউনিয়ন ভিক্ষুক, বাল্যবিয়ে ও যৌতুকমুক্ত ঘোষণা করা হলো। এটা কুলকাঠি ইউনিয়নবাসীর জন্য স্মরণী হয়ে রইল। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বস্তরের মানুষকে স্বাবলম্বী করতে চান, আজকে তারই একটি উজ্জল দৃষ্টান্ত হচ্ছে কুলকাঠি ইউনিয়ন।
অনুষ্ঠানে ইউনিয়নের ১৮জন ভিক্ষুককে পুনর্বাসনের ব্যাবস্থা করা হয়েছে। দুই জনকে দেয়া হয়েছে এক লাখ টাকা করে অনুদানের চেক। পর্যায়ক্রমে অন্য ভিক্ষুকদেরও ১ লাখ করে টাকা দেয়া হবে বলে ঘোষণা দেয়া হয়।
এ সময় কুলকাঠি ইউনিয়ন পরিষদে (ইউপি) চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এইচ এম আকতারুজ্জামান বাচ্চু, ঝালকাঠি জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, নলছিটি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র তছলিম উদ্দিন চৌধুরী, একটি বাড়ি একটি খামার প্রকল্পের ঝালকাঠি জেলার উপ পরিচালক শ্যামা প্রসাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]