কুমিল্লা-পটুয়াখালী-খাগড়াছড়িতে ভোটার উপস্থিতি কম

ওয়ান নিউজ, ডেস্ক : দেশের ৭ বিভাগের ১৪ উপজেলা ও ৪ পৌরসভায় ভোটগ্রহণ চলছে। সোমবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকেল ৪টা পর্যন্ত। ভোটের বর্তমান পরিস্থিতি সম্পর্কে জানিয়েছেন জাগো নিউজের জেলা প্রতিনিধিরা।

কুমিল্লা থেকে কামাল উদ্দিন জানিয়েছেন, জেলার আদর্শ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন সকাল থেকে শান্তিপূর্নভাবে অনুষ্ঠিত হচ্ছে। তবে ভোটার উপস্থিতি খুবই কম।

উপজেলার রেলওয়ে পাবলিক উচ্চ বিদ্যালয়, বলরামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, ছায়া বিতান সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ আরও কয়েকটি ভোটকেন্দ্র ঘুরে দেখা গেছে সেখানে ভোটারের চেয়ে মিডিয়াকর্মীদের উপস্থিতি তুলনামূলক অনেক বেশি।

জানা যায়, আদর্শ সদর উপজেলার চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ (নৌকা) মনোনীত প্রার্থী ও সদ্য সাবেক উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান অ্যাড. মো. আমিনুল ইসলাম টুটুল এবং বিএনপি (ধানের শীষ) মনোনীত প্রার্থী মো. রেজাউল কাইয়ুম।

এ উপজেলার ৬টি ইউনিয়নের মোট ভোটার ১ লাখ ৯১ হাজার ৩৫২ জন। এর মধ্যে পুরুষ ৯৬ হাজার ১৯৭ জন ও নারী ৯৫ হাজার ১৫৫ জন। অধিকাংশ ভোট কেন্দ্রেই বিএনপির এজেন্ট খুজে পাওয়া যায়নি।

এদিকে পটুয়াখালী প্রতিনিধি মহিবুল্লাহ চৌধুরী জানিয়েছেন, জেলার রাঙ্গাবালী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে এবং গলাচিপা পৌরসভার মেয়র পদের উপনির্বাচনে সকাল ৮টায় শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ শুরু হলেও অধিকাংশ কেন্দ্র গুলোতেই ভোটারদের উপস্থিত কম। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিত বাড়তে পারে বলে জানান নির্বাচন সংশ্লিষ্ঠরা।

রাঙ্গাবালী উপজেলা পরিষদ নির্বাচনে ৩০টি ভোট কেন্দ্রে মোট ৭৪ হাজার ৮০০ ভোটার ভোট দেয়ার কথা রয়েছে।

খাগড়াছড়ির গুইমারা উপজেলা নির্বাচন সম্পর্কে জেলা প্রতিনিধি মুজিবুর রহমান জানিয়েছেন, সেখানে সকালে ভোটগ্রহণ শুরু হলেও প্রচণ্ড বৃষ্টির কারণে ভোটার উপস্থিতি একেবারেই কম।

উপজেলার ১৪টি কেন্দ্রে একযোগে শুরু হওয়া ভোটগ্রহণ চলবে টানা বিকাল ৪টা পর্যন্ত। জেলার সর্বকনিষ্ঠ গুইমারা উপজেলার প্রথম অভিভাবক নির্বাচনে ২৭ হাজার ৯শ ৯২ জন ভোটার স্বত:স্ফুর্তভাবে ভোট দিচ্ছেন।

দলীয় প্রতীকে অনুষ্ঠিত গুইমারা উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি-আওয়ামী লীগের পুর্ণ প্যানেলসহ চেয়ারম্যান পদে তিনজন, ভাইস চেয়ারম্যান পদে চার জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুইজন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চেয়ারম্যান পদে বিএনপি মনোনীত প্রার্থী মোহাম্মদ ইউসুফ (ধানের শীষ) ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মেমং মারমা (নৌকা) ছাড়াও ইউপিডিএফ সমর্থিত উশেপ্রু মারমা (আনারস) জয়ের জন্য লড়ছেন।

সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন হচ্ছে বলে সন্তোষ প্রকাশ করেছেন স্বতন্ত্র প্রার্থী উশেপ্রু মারমা।

news portal website developers eCommerce Website Design