নাসিরপুরে ‘অপারেশন হিটব্যাক’ শেষ, তল্লাশি চলছে

ওয়ান নিউজ, মৌলভীবাজার : মৌলভীবাজারের নাসিরপুরের বাগানবাড়ির জঙ্গি আস্তানায় চালানো ‘অপারেশন হিটব্যাক’ কার্যত শেষ হয়েছে। আস্তানাটিতে এখন তল্লাশি শুরু করেছে সোয়াট টিম। ঘটনাস্থল থেকে বৃহস্পতিবার বেলা পৌনে ১১টার দিকে অতিরিক্ত পুলিশ সুপার আবু ইউসুফ পরিবর্তন ডটকমকে বলেন, ‘জঙ্গি আস্তানায় অভিযান শেষ। এখন রি-চেক চলছে। ভেতরে যদি কেউ থাকে বা কোনো বিস্ফোরক থাকে তা দেখা হচ্ছে। সোয়াট টিম ভেতরে তল্লাশি চালাচ্ছে। একে একে ফায়ার সার্ভিস, বোম্ব ডিসপোজাল ইউনিট, কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরাও ভেতরে তল্লাশি চালাবে।’

দুটি জঙ্গি আস্তানায় বুধবার রাতে ‘অপারেশন হিটব্যাক’ শুরু হয়। কিন্তু রাতের অন্ধকারে অভিযান চালানো ঝুঁকিপূর্ণ হওয়ায় কিছুটা বিরতি দেওয়া হয়। বৃহস্পতিবার দিনের আলোতে ফের অভিযান শুরু হওয়ার কথা ছিল। কিন্তু ভোর থেকে মৌলভীবাজারে প্রচণ্ড ঝড়-বৃষ্টি শুরু হয়। এ কারণে ‘অপারেশন হিটব্যাক’ ফের শুরু করতে দেরি হয়।

অভিযানে বিরতি দেওয়া হলেও জঙ্গি আস্তানা দুটি সারারাত ঘিরে রাখে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এ ছাড়া বুধবার দুপুর থেকে দুটি জঙ্গি আস্তানার দুই কিলোমিটার চৌহদ্দিতে ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন।

মৌলভীবাজার শহরের বড়হাট আবুশাহ দাখিল মাদ্রাসা গলিতে দোতলা একটি বাড়ি মঙ্গলবার রাত থেকে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখে পুলিশ। এরপর বুধবার ভোরে শহর থেকে ২০ কিলোমিটার দূরে নাসিরপুর গ্রামে আরেকটি জঙ্গি আস্তানা শনাক্ত করে সেটিও ঘিরে রাখা হয়।

news portal website developers eCommerce Website Design