‘কয়েকটা বোমা মেরে দেশ পরিবর্তন করা যাবে না’

শেরপুর প্রতিনিধি : কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, কয়েকটা মানুষ, আর কয়েকটা বোমা মেরে দেশ ও সমাজ পরিবর্তন করা যাবে না। কয়েকটা বোমা মারলেই যদি কিছু হতো তাহলে অনেক দেশেই অনেক কিছু হতো।

বৃহস্পতিবার সকালে শেরপুরের নালিতাবাড়ী উপজেলার গেরাপঁচা প্রাথমিক বিদ্যালয়ে তিনটি ইউনিয়নের ক্রীড়া সামগ্রী বিতরণকালে জঙ্গিদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, এক দল মানুষ উঠে পড়ে লেগেছে বাংলাদেশে আইএস প্রতিষ্ঠা করার জন্য। আমি তাদেরকে অনুরোধ করবো, আইএস এর সাথে ‘আই’ লাগিয়ে দেয়ার জন্য। তাহলে হবে আইএসআই। পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই আমাদের দেশে জঙ্গি বৃদ্ধিতে উৎসাহ দেয়, বাতাস দেয়। আর নানা জায়গায় মানুষকে অতিষ্ঠ করে। জঙ্গিরা মানুষদের মারে, এরা নারী ও শিশুদের পণ বন্ধি করে। এটা ইসলামে জায়েজ না। আর নর হত্যা মহাপাপ।

তিনি আরো বলেন, আইনশৃঙ্খলা বাহিনী জঙ্গি আস্তানাগুলোতে হঠাৎ করে আক্রমণ করে না। আইনশৃঙ্খলা বাহিনী জঙ্গি আস্তানাগুলোতে প্রথমে গিয়ে জঙ্গিদের আত্মসর্মপণ করার সুযোগ দেয়। আমদের প্রধানমন্ত্রী গতকাল ফরিদপুরেও বলেছেন, তারা (জঙ্গিরা) যদি স্বাভাবিক জীবনে ফিরে আসতে চায়, সরকার তাদের সহযোগিতা করবে। এই জঙ্গি পথে কেউ কখনো আগাতে পারবে না।

কৃষিমন্ত্রী বিশ্ব ব্যাংকের কর্মকর্তাদের শাস্তির দাবি করে বলেন, বিশ্ব ব্যাংক বলেছিল পদ্মা সেতুতে দুর্নীতি হচ্ছে। কিন্তু পদ্মা সেতুতে যে কোনো দুর্নীতি হয়নি, তা আজ পদ্মা সেতু জ্বল জ্বল করে প্রমাণ করছে। ব্যাংকের যে সব কর্মকর্তারা পদ্মা সেতুর বিরুদ্ধে মিথ্যা মামলা সাজিয়েছিল, মিথ্যা মামলা করেছিল তাদেরকে শাস্তির বিধান করতে হবে। আমাদের দেশও কিন্তু বিশ্ব ব্যাংকের সদস্য। আমরা বিশ্ব ব্যাংকের কাছ থেকে শুধু সাহায্য নেই না, চাঁদাও দেই। অনেকেই ভাবেন বিশ্ব ব্যাংক বড় লোকের ব্যাংক, আমরা শুধু তাদের কাছ থেকে টাকা লোন আনি। আমরা ব্যাংকের লোনের যেটুকু টাকা আনি তার সুদসহ পরিশোধ তো করি। তাই রাজার ঘরে ঘরে যে ধন টুনির ঘরেও সে ধন। তাই ছোট দেশ হিসেবে লজ্জিত হওয়ার কারণ নেই। বরং আমরা নেয়ার চেয়ে এখন দেয়ার ক্ষমতা রাখি।

ক্রীড়া সামগ্রী বিতরণ অনুষ্ঠানে জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন, পুলিশ সুপার রফিকুল ইসলাম গণি, উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম মুখলোছুর রহমান রিপন, উপজেলা নির্বাহী কর্মকর্তা তরফদার সোহেল রহমান, পৌর মেয়র আবু বক্কর সিদ্দিক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিয়াউল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী উপজেলার ২১৭টি শিক্ষা প্রতিষ্ঠানে ফুটবল, ভলিবল, ব্যাটমিন্টন সেট, ক্রিকেট সেট, দাবা সেট বিতরণ করেন।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]