নারী কনস্টেবলের আত্মহত্যা : এসআই বরখাস্ত

ওয়ান নিউজ, ময়মনসিংহ :  ময়মনসিংহের গৌরীপুরে গায়ে আগুন লাগিয়ে নারী কনস্টেবলের আত্মহত্যার ঘটনায় তার সহকর্মী উপ-পরিদর্শক (এসআই) মো. মিজানুলের বিরুদ্ধে মামলা হয়েছে। নিহত হালিমার বাবা মুক্তিযোদ্ধা হেলাল উদ্দিন বাদী হয়ে সোমবার রাতে গৌরীপুর থানায় মামলাটি করেন। এর পরপরই মিজানুলকে সাময়িক বরখাস্ত করা হয়।

থানা পুলিশ জানিয়েছে, প্রেমের সম্পর্কে জটিলতা দেখা দেওয়ায় রোববার বেলা তিনটার দিকে গৌরীপুর থানা কমপাউন্ডের ভেতরের ব্যারাকে গায়ে কোরোসিন দিয়ে আগুন লাগিয়ে আত্মহত্যার চেষ্টা করেন কনস্টেবল হালিমা। মুর্মূষু অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে পুলিশ। পরে চিকিৎসকের পরামর্শে ঢাকায় রেফার্ড করা হয়। সন্ধ্যায় হালিমাকে ঢাকায় নেওয়ার পথে ভালুকায় পৌঁছলে তিনি মারা যায়। এ ঘটনায় জড়িত সন্দেহে থানার এসআই মিজানুল ইসলামকে পুলিশ লাইনে ক্লোজড করা হয়।

এ ছাড়া অতিরিক্ত পুলিশ সুপার এসএম নিয়াজীকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার আহমেদ জানান, ধর্ষণ ও আত্মহত্যায় প্ররোচণার অভিযোগে করা ওই মামলায় গ্রেফতার দেখিয়ে এসআই মিজানুলকে আজ (মঙ্গলবার) আদালতে পাঠানো হবে। গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন বুধবার দেওয়ার কথা আছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, অগ্নিদগ্ধ হওয়ার পর কনস্টেবল হালিমা খাতুনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ১১ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখানে পুলিশের ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, অতিরিক্ত ডিআইজি ড. আক্কাস উদ্দিন ভূঁইয়া, পুলিশ সুপার নুরুল ইসলাম তাকে দেখতে হাসপাতালে ছুটে যান। এ সময় অগ্নিদগ্ধ হালিমা গৌরীপুর থানার এসআই মিজানের সাথে তার প্রেমে প্রত্যাখ্যাত হওয়ার বিষয়টি পুলিশ সুপার এবং ডিআইজিকে জানান।

গৌরীপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সীমা রাণী সরকার জানান, নিহত হালিমার সঙ্গে একই থানার এসআই মিজানের প্রেমের সম্পর্ক ছিল বলে আমরা এখন পর্যন্ত জানতে পেরেছি। বিষয়টি হালিমা মৃত্যুর আগেও স্বীকার করে গেছেন। মূলত প্রেম সংক্রান্ত জটিলতার কারণেই তিনি আত্মহত্যা করেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।

হালিমা খাতুন নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলার গৌরাকান্দা গ্রামের মুক্তিযোদ্ধা হেলাল উদ্দিন আকন্দের মেয়ে। তিনি ২০১১ সালে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগ দেন।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]