দিন দিন বড় হয়ে যাচ্ছে জালালের কান

ওয়ান নিউজ, পটুয়াখালী : জন্ম থেকেই অদ্ভুত এক রোগে আক্রান্ত শাহ জালাল মুন্সি। স্থানীয়রা বলছে কানে টিউমার হয়েছে তার। এ কারণে বাম পাশের কান থেকে তার ডান পাশের কানটি অস্বাভাবিক বড়।

এ বয়সে তার মতো শিশুরা হেসে খেলে বেড়ালেও, হাসি নেই জালালের মুখে। খেলার জন্য তার বয়সী শিশুদের কাছে গেলেও তাকে দেখে অন্যরা ভয়ে পালিয়ে যায়। তখন অসহায় হয়ে পড়ে জালাল। কানে ব্যথা না থাকলেও অসুবিধার যেন শেষ নেই কোনো কিছুতেই।

তবুও লেখাপড়া চালিয়ে যাচ্ছে সে। স্থানীয় খাপরা ভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্র শাহ জালাল মুন্সি।

পটুয়াখালীর কলাপাড়া উপজেলারর চাপলী বাজারের দোকানদার মো. শাহ জাহান মুন্সির ছেলে শাহ জালাল মুন্সি। নিজের জমিজমা বলতে কিছুই নেই তার। বাজারের মধ্যে ছোট একটি দোকানই একমাত্র সম্বল। চার সন্তানের মধ্যে শাহ জালাল সবার ছোট।

বরিশাল মেডিকেলে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকরা বলেছেন, জালালের টিউমার হয়েছে। বয়স কম, তাই তারা অপারেশন করতে পারবেন না। কিন্তু জালাল এখন বড় হয়েছে, চিকিৎসা করানো যাবে তার। তবে টাকার অভাবে চিকিৎসা করাতে পারছে না তার পরিবার।

জালালের বাবা শাহ জাহান মুন্সি বলেন, ‘ছেলে ডারে লইয়া অনেক চেষ্টা করছি। কিন্তু কোনো কাজ হচ্ছে না। আপনিই বলেন বাবার সামনে তার সন্তান অসুস্থতা নিয়ে চলাফেরা করলে বাবা কি শান্তি পাবে? শুধুমাত্র টাকার অভাবে ছেলেটাকে আমি সুস্থ করতে পারছি না।’

জালালের মা সুফিয়া বেগম  বলেন, ‘জালাল জন্মের পর দুই মাস পর্যন্ত স্বাভাবিক শিশুর মতো থাকলেও সময় বাড়ার সঙ্গে সঙ্গে তার কানটি অস্বাভাবিক হতে শুরু করে।’

জালালকে সহযোগিতা করতে চাইলে যোগাযোগ করুন তার বাবা মো. শাহ জাহান মুন্সির সঙ্গে। ফোন- ০১৭৪৬-৬৬৮১১৭ অথবা যোগাযোগ করতে পারেন জাগো নিউজের পটুয়াখালী প্রতিনিধি মহিব্বুল্লাহ্ চৌধুরীর সঙ্গে। ফোন- ০১৭১০-৩২১৬২২।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]