নরসিংদীতে তুলার গোডাউনে অগ্নিকাণ্ড

fireওয়ান নিউজ, নরসিংদী : নরসিংদী সদর উপজেলার সাহেপ্রতাবে একটি তুলা ও সুতার জুট গোডাউনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার ভোর ৪টার দিকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট দীর্ঘ ৪ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীর দাবি, আগুনে প্রায় ১ কোটি টাকার তুলা ও সুতার জুট পুড়ে গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সাহেপ্রতাব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আবাসিক এলাকার ভেতরেই হাজী আবদুল রাজ্জাক খাঁনের ওয়ালীউল্লাহ এন্টারপ্রাইজ নামের বৃহৎ জুট তুলা ও সুতার গোডাউন রয়েছে। মঙ্গলবার ভোর ৪টার দিকে পাশের বাড়ির লোকজন গোডাউনে আগুনের লেলিহান শিখা দেখতে পায়। প্রথমে স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। পরে খবর পেয়ে নরসিংদী, পলাশ ও মাধবদী ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। চার ঘণ্টার চেষ্টায় সকাল ৮টার দিকে ফায়ার সার্ভিসের লোকজন আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় লোকজন জানায়, আগেও এ গোডাউনে ৪ বার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অপরিকল্পিত গোডাউন নির্মাণ ও অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণের কোনো ব্যবস্থা না থাকায় বার বার এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে। এতে করে পাশের আবাসিক এলাকার লোকজন চরম আগুন আতঙ্কে ভুগছে।

অগ্নিকাণ্ডের কারণ জানাতে পারেননি নরসিংদী ফায়ার সার্ভিসের জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা মোহাম্মদ সেলিম। তিনি সাংবাদিকদের জানান, তদন্তের পর অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে। অগ্নিকাণ্ডে প্রায় ১ কোটি টাকার জুট তুলা ও সুতা পুড়ে গেছে বলে দাবি করেছে মালিকপক্ষ।

news portal website developers eCommerce Website Design