নরসিংদীতে ”আমকদর” শিল্পজোনের উদ্বোধন

আল-আমিন মিয়া, নরসিংদী : নরসিংদীর পলাশে বেলারুশ প্রজাতন্ত্রের ভারী যানবাহন ও যন্ত্রপাতি নির্মাতা প্রতিষ্ঠান ”আমকদর” শিল্পজোনের উদ্বোধন করা হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে পলাশ উপজেলার কো-অপারেটিভ জুটমিলে শিল্পজোনের জন্য বরাদ্দকৃত স্থানে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর উদ্বোধন করেন।

অনুষ্ঠানে জানানো হয়, দেশের উন্নয়নের ধারা গতিশীলকরণ ও অবকাঠামোগত উন্নয়নের জন্য বেলারুশ প্রজাতন্ত্র ও বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় দ্বিপাক্ষিক চুক্তির মাধ্যমে ১৩৯৫টি বিভিন্ন ধরণের ভারী যানবাহন ও যন্ত্রপাতি আমদানী করেছে। এসকল ভারী যানবাহন ও যন্ত্রপাতি দেশের সকল স্থানের রাস্তা সংস্কার, মাঠ-ঘাট, স্কুল-কলেজ, শিল্পকারখানা নির্মাণ ও সংস্কারে বিশেষ অবদান রাখবে। শীঘ্রই এসকল যন্ত্রপাতি দেশের সকল পৌরসভা ও সিটি কর্পোরেশনে বিতরণ করা হবে। এসকল ভারী যানবাহন, যন্ত্রাংশ সংরক্ষণ ও রক্ষনাবেক্ষণ এবং মেরামতের জন্য প্রতিষ্ঠা করা হয়েছে আমকদর পলাশ শিল্পজোন।

অনুষ্ঠানে বেলারুশের শিল্পমন্ত্রী মিস্টার ভিতালী ভোভক, স্থানীয় সরকার সচিব আব্দুল মালেক, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী শ্যামা প্রসাদ অধিকারী, আমকদর (AMKODOR) বাংলাদেশ এর চেয়ারম্যান অনিরুদ্ধ কুমার রয়সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। এছাড়া আরো উপস্থিত ছিলেন, নরসিংদী জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মতিন ভূইয়া, নরসিংদী জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস, পুলিশ সুপার আমেনা বেগম বিপিএম, পলাশের সাবেক এমপি ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব ডা. আনোয়ারুল আশরাফ খান দিলিপ, পলাশ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন, উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা আক্তার, ঘোড়াশাল পৌর মেয়র হাজী শরিফুল হক শরিফ, পলাশ উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আল-মুজাহিদ হোসেন তুষার সহ স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

news portal website developers eCommerce Website Design