কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্ত রেহেনা বেগমের পাশে দাঁড়ালেন পলাশের মানবাধিকার সংস্থা

আল-আমিন মিয়া, নরসিংদী : মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য একটু সহানুবতি কি মানুষ পেতে পারে না? এই মহান উক্তিটি নিয়ে কাজ করে যাচ্ছে বাংলাদেশ হিউম্যান রাইটস এন্ড প্রেস সোসাইটির পলাশ উপজেলা শাখা কমিটি। তেমনি এক অসহায় ব্যক্তির পাশে দাড়ালেন এই মানবাধিকার সংস্থাটি।

পলাশ উপজেলা শাখা কমিটির পক্ষ থেকে কাল বৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্থ পলাশ বালুচর পাড়া এলাকার অসহায় রেহেনা বেগমের জন্য একটি নতুন ঘর নির্মাণ করে দিলেন সংস্থার সদস্যরা। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় নতুন ঘরটি আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর করেন, বাংলাদেশ হিউম্যান রাইটস এন্ড প্রেস সোসাইটর কেন্দ্রীয় সহ সভাপতি শফিকুল ইসলাম রিপন।

এসময় উপস্থিত ছিলেন, পলাশ উপজেলা কমিটির সভাপতি আনোয়ার হোসেন আনু, সাধারণ সম্পাদক নূরে-আলম রনী, সহ সভাপতি এম এ কাইয়ুম, যুগ্ন সাধারণ সম্পাদক এনামুল হক, প্রচার সম্পাদক বায়েজিদ আহম্মেদ, ক্রীড়া সম্পাদক আশিক, অনিক, সমাজকল্যাণ রাসেল আহম্মেদ, মহিলা সম্পাদীকা শামছুন নাহার মলি, মারুফা খানম রূপা প্রমুখ।

উল্লেখ যে গত বুধবার কাল বৈশাখী ঝড়ে পলাশ বালুচর পাড়া এলাকার অনেক ঘর ভেঙে যায়। ঝড়ের পরের দিন মানবাধিকার সংস্থার পক্ষ থেকে পরিদর্শন করে ক্ষতিগ্রস্থ সবচেয়ে অসহায় গরীব রেহেনার ঘরটি নিজেস্ব অর্থায়নে নির্মাণ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। নির্মাণ কাজ শেষ হলে ঘরটি আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর করেন। এদিকে নতুন ঘরটি পেয়ে খুশিতে আত্মহারা হয়ে পড়েন রেহেনা বেগম। তিনি জানান, ঝড়ে আমার ঘরটি ভেঙে যাওয়ায় আমার থাকার জায়গা ছিল না। নতুন করে ঘরটি যে মেরামত করবো তার ও কোন ব্যবস্থা ছিল না। মানবাধিকার সংস্থার লোকেরা আমার ঘরটি এত তারাতারি নির্মাণ করে দিল আমি ভাবতেই পারছি না ।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]