প্রধানমন্ত্রী খালিয়াজুরী যাচ্ছেন বৃহস্পতিবার

hasinaওয়ান নিউজ, নেত্রকোনা : আগামীকাল বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা  নেত্রকোনার খালিয়াজুরী উপজেলার অকাল বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে আসছেন।

স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে এরই মধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

নেত্রকোনা জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকাল ৯টা ৪০ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা হেলিকপ্টারে খালিয়াজুরী উপজেলা সদরে কলেজ মাঠসংলগ্ন নির্মিত হ্যালিপ্যাডে নামবেন।

তিনি বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকা ঘুরে দেখার পাশাপাশি ক্ষতিগ্রস্ত মানুষদের মাঝে ত্রাণ বিতরণ ও সুধীজনদের সঙ্গে মতবিনিময় করবেন।

খালিয়াজুরী উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম কিবরিয়া জব্বার জানান, খালিয়াজুরীতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার এটিই প্রথম সফর। এর আগে আওয়ামী লীগের কোনো সরকার প্রধান খালিয়াজুরীতে আসেননি।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর সফরের খবর অকালবন্যা দুর্গত খালিয়াজুরী উপজেলাবাসীকে আনন্দিত করেছে।

খালিয়াজুরী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি সামছুজ্জামান তালুকদার সুয়েব বলেন, জননেত্রী শেখ হাসিনাকে খালিয়াজুরীবাসী স্বাগত জানাতে প্রস্তুত। তার আগমনে আমরা সব দুঃখ কষ্ট ভুলে অধীর আগ্রহে অপেক্ষা করছি তার জন্য। খালিয়জুরীবাসী আশা নেত্রী স্বচক্ষে আমাদের অবস্থা দেখবেন এবং আমাদের আগামী দিনের চলার পথ করে যাবেন।

নেত্রকোনার জেলা প্রশাসক ড. মো. মুশফিকুর রহমান ও পুলিশ সুপার জয়দেব চৌধুরী উভয়েই জানান, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে এরই মধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারণে সৃষ্ট অকালবন্যায় হাওরদ্বীপ খালিয়াজুরী উপজেলার ৮৯টি ছোট-বড় হাওরের ২০ হাজার ৭০ হেক্টর জমির শতভাগ তলিয়ে গেছে। এতে অন্তত ৩০ হাজার কৃষক ক্ষতিগ্রস্ত হয়েছেন। এ ছাড়া হাওড়ের মাছের মড়কে মৎস্যজীবী ক্ষতিগ্রস্ত হয়েছেন অন্তত পাঁচ হাজার।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]