লংগদুর ১৪৪ ধারা প্রত্যাহার

ওয়ান নিউজ, রাঙ্গামাটি : রাঙ্গামাটির লংগদুতে জারি করা ১৪৪ ধারা প্রত্যাহার করে নিয়েছে উপজেলা প্রশাসন। পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসায় ১৪৪ ধারা প্রত্যাহার করা হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান। শনিবার দুপুরে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন শেষে এ কথা জানান তিনি। এ ছাড়া ক্ষয়ক্ষতি নিরূপণে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে বলেও জানান জেলা প্রশাসক। কমিটির সদস্যরা হলেন- একজন সেনা কর্মকর্তা, উপজেলা প্রকল্প কর্মকর্তা আবু তৈয়ব ও তিনটিলা পাড়ার কারবারি সুচিত্র কারবারি।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান, পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান। এ সময় জড়িতদের কোনো ছাড় দেওয়া হবে না বলে জানান তারা।

একইসঙ্গে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকেও সব ধরনের সহযোগিতা করা হবে বলে জানিয়েছেন জেলার শীর্ষ এ দুই কর্মকর্তা।

ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন শেষে সেখানে আইনশৃঙ্খলা বাহিনী, জনপ্রতিনিধি, রাজনৈতিক দলের নেতাকর্মীসহ সবার সঙ্গে জরুরি বৈঠক করেন জেলা প্রশাসক ও পুলিশ সুপার।

বৃহস্পতিবার লংগদু উপজেলার সদর ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম নয়নের লাশ দীঘিনালার চারমাইল এলাকায় পাওয়া যায়। যুবলীগ নেতা নুরুল ইসলাম নয়ন হত্যাকাণ্ডের পর স্থানীয় পাহাড়িদের বাড়িঘরে শুক্রবার দুপুরে অগ্নিসংযোগ করা হয়। এ ঘটনায় অজ্ঞাত ৩০০ জনকে আসামি করে মামলা করে পুলিশ। এ ঘটনায় জড়িত সন্দেহে শনিবার দুপুর পর্যন্ত অন্তত সাতজনকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলেন—সাইফুল, শাহ আলম, মো. শহীদ, আবুল কালাম, শরিফুল, শরিফ ও মো. মোস্তফা।

news portal website developers eCommerce Website Design
Close ads[X]